ইবিতে সিনিয়রকে থাপ্পড় প্রথম বর্ষের শিক্ষার্থীর

সাদ্দাম হোসেন হল, ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাদ্দাম হোসেন হলে ঢোকার গেটের রাস্তা থেকে সরে দাঁড়াতে বলায় প্রথম বর্ষের এক শিক্ষার্থীর বিরুদ্ধে সিনিয়রকে থাপ্পড় মারার অভিযোগ উঠেছে। শনিবার (২১ মে) রাত ৯টায় বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হোসেন হল গেটে এ ঘটনা ঘটে। 

ভুক্তভোগী শিক্ষার্থী হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অধ্যায়নরত। অভিযুক্ত ফারহান লাবীব ধ্রুব বাংলা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বাইসাইকেল নিয়ে সাদ্দাম হোসেন হলের রিডিং রুমে অ্যাসাইনমেন্ট করতে যাচ্ছিলেন হিসাববিজ্ঞান বিভাগের ওই শিক্ষার্থী। এ সময় ধ্রুব ও সোশ্যাল ওয়েলফেয়ার বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রায়হান নামে ছাত্রলীগ কর্মী হলে ঢোকার গেটে দাঁড়িয়ে ছিলেন। তাদের সরে দাঁড়াতে বলেন ওই শিক্ষার্থী। সরে না দাঁড়ালে তাদের কাছে কারণ জানতে চান। এতে ক্ষিপ্ত হয়ে তার গালে থাপ্পড় দেন ধ্রুব। এ সময় তারা হাতাহাতিতে জড়িয়ে পড়েন। ধ্রুবসহ চার থেকে পাঁচ জন তাকে মারধর করেন।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, ‌আমি হলের রিডিং রুমে যাচ্ছিলাম। ধ্রুব ও আরেকজন হলে ঢোকার গেটে দাঁড়ায় ছিল। আমি জিজ্ঞেস করি, তোমরা এভাবে দাঁড়ায় আছো কেন? তখন ধ্রুব বলে, দাঁড়ায় আছি মানে? বলে খুব জোরে আমার গালে একটা থাপ্পড় দেয়। পরে তারা আবার মারতে আসে। বিষয়টি নিয়ে আমি প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করবো।

অভিযোগের বিষয়ে ধ্রুব বলেন, বিষয়টা একটা সিচুয়েশন তৈরি হয়ে গিয়েছিল। উনি আমার পায়ে সাইকেল লাগিয়ে দিয়েছিলেন। আমি সাবধানে চালাতে বলায় আমার বুকে হাত দিয়ে সরিয়ে দেন। পরে আবার ইট তুলে মারতে আসছিলেন। পরে আমি সরি বলেছি।

এদিকে, ঘটনার পর ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিক বিভাগের কাজী সালমান সাকিব, ব্যবস্থাপনা বিভাগের আসিফ আহমেদ শিমুলসহ আরও কয়েকজন ছাত্রলীগ কর্মী হলের মাঠে ভুক্তভোগীকে ডেকে বিভিন্নভাবে মীমাংসার চেষ্টা করেন। কিন্তু তিনি লিখিত অভিযোগ করবেন বলে তাদের জানিয়েছেন।