মেসির গোলের রাতে পিএসজির শিরোপা জয়

লিগ ওয়ান শিরোপা জিতেছে পিএসজি
মেসির গোলের রাতে লিগ ওয়ান শিরোপা জিতেছে পিএসজি

ফরাসি লিগ ওয়ানে দশমবারের মতো চ্যাম্পিয়ন হলো মেসি-নেইমার-এমবাপ্পের প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। শনিবার (২৩ এপ্রিল) রাতে ঘরের মাঠে লিওনেল মেসির এক গোলের লেঁসের বিপক্ষে ১-১ গোলে ড্র করে পিএসজি। এতেই লিগের শিরোপা ঘরে ফেরাল ক্লাবটি।

এর আগে গত বছর শিরোপা হারায় পিএসজি। তবে ১৯৮৬, ১৯৯৪, ২০১৩, ২০১৪, ২০১৫, ২০১৬, ২০১৮, ২০১৯ ও ২০২০ সালে লিগ ওয়ানের শিরোপা জেতে ফ্রেঞ্চ ক্লাবটি।

এদিনের ম্যাচে জয়ের দরকার ছিল না মেসি-নেইমারদের। ড্র করলেই শিরোপা ঘরে ফিরবে, এমন সমীকরণে লেঁসের বিপক্ষে মাঠে নামে পিএসজি। তবে প্রথমার্ধে তেমন সুবিধা করতে পারেনি পিএসজি। দুই দলই বিরতিতে যায় গোলশূন্য অবস্থায়।

আরো পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পোলার্ড

বিরতির পর ৫৭ মিনিটে ধাক্কা খায় লেঁস। ডি-বক্সের বাইরে নেইমারকে ফাউল করে অস্ট্রিয়ান ডিফেন্ডার কেভিন ডানসো লাল কার্ড দেখেন। তবে পিএসজিকে গোল পেতে কাঠখড়ই পোড়াতে হয়েছে।

দুই স্তরের রক্ষণে মেসি-নেইমার-এমবাপ্পেকে সামলাচ্ছিল লেঁস। ম্যাচের ৬৮ মিনিটে নেইমারের কাছ থেকে বক্সের বাইরে বল পান মেসি। এবার আর ভুল করেননি। এক শটে পরাস্ত করেন লেঁস গোলরক্ষককে।

এতেই শিরোপার সুবাস পায় পিএসজি। জয় দিয়েই শিরোপা উৎসব করার পথে ছিল ক্লাবটি। কিন্তু শেষ সময়ে গোল খেয়ে হাতছাড়া হয়েছে জয়। দশ জনের দলকে হারাতে না পারায় আফসোস সঙ্গী হয়েছে তাদের। তবে দশমবারের মতো শিরোপা ঘরে তুলেছে পিএসজি।