বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু: পিএসসি চেয়ারম্যান

“মহান স্বাধীনতা ও জাতীয় দিবস” উদযাপন উপলক্ষ্যে “মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান” শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয় বাংলাদেশ সরকারী কর্ম কমিশন (পিএসসি) সচিবালয়ে। আজ রবিবার (২৭ মার্চ) আয়োজিত অনুষ্ঠানের শুরুতে মহান শহীদদের উদ্দেশ্যে ১ মিনিট নীরবতা পালন করা হয়। এরপর বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে সংগৃহীত বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের ওপর নির্মিত ডকুমেন্টরি প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের মাননীয় চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন। বিশেষ অতিথি হিসাবে কমিশনের বিজ্ঞ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। এদেশের স্বাধীনতা আন্দোলনে তার অদ্বিতীয় অবদান নিয়ে কোন প্রকার বিতর্কের সুযোগ নেই। আজ আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরন করছি সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধুকে যিনি আমাদের সামাজিক ও অর্থনৈতিক মুক্তি দিয়েছেন এবং মাথা উচুঁ করে বাঁচার অধিকার দিয়েছেন।

বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন। কমিশনের সকল কর্মকর্তা ও কর্মচারী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।