সময় বাড়ছে বইমেলার, শেষ হবে ১৭ মার্চ

বইমেলা
একুশে বইমেলা

বইমেলা এক মাসব্যাপী করার দাবির সঙ্গে একমত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধনে প্রধানমন্ত্রী এ কথা বলেন। 

বিকাল ৪টা ২০ মিনিটে বাংলা একাডেমির মূল আয়োজনের সঙ্গে গণভবন থেকে সরাসরি ভার্চ্যুয়ালি অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রকাশকদের দাবির প্রতি সায় দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমার মনে হয় পুরো মাসই চালাতে পারি। যেহেতু আমাদের প্রকাশকদের পক্ষ থেকে একটা দাবি এসেছে যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ১৭ মার্চ পর্যন্ত চালাতে পারে। আমি মনে করি যে, বইমেলা এক মাস চালাতে পারি। তবে সেটা আপনারা নিজেরাও দেখবেন ভেবে। 

প্রধানমন্ত্রীর এ প্রস্তাবের পর অনুষ্ঠানস্থলে থাকা সবাই হাততালি দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। এর আগে বাংলা একাডেমি জানিয়েছিল, এবার বইমেলা শুরু হবে ১৫ ফেব্রুয়ারি। আর পর্দা নামবে ২৮ ফেব্রুয়ারি। করোনা সংক্রমণ কমলে বইমেলার দিন বাড়ানো হতে পারে বলে জানিয়েছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী।

মাসব্যাপী করার ব্যাপারে প্রধানমন্ত্রীর সম্মতির পর বাংলা একাডেমির থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি। 

তবে যোগাযোগ করা হলে মেলা পরিচালনা কমিটির একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, ‘প্রধানমন্ত্রী বলার পর আমাদের তো সিদ্ধান্ত নেয়ার কিছু নাই। মেলা মাসব্যাপীই অনুষ্ঠিত হবে।’