৩৪ ভিসির একসঙ্গে পদত্যাগ দেখার খুব শখ: ড. জাফর ইকবাল

শাবিপ্রবিতে আন্দোলন
শাবিপ্রবিতে ড. জাফর ইকবাল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে অপসারণ করা হলে সরকারি ৩৪ বিশ্ববিদ্যালয়ের ভিসিও পদত্যাগ করবেন বলে জানিয়েছিলেন। তাদের পদত্যাগ দেখার খুব শখ বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়টির সাবেক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।  গতকাল বুধবার ভোর চারটার দিকে তিনি ঢাকা থেকে সিলেট যান। 

এসময় তিনি বলেন, ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ করলে আমাদের দেশের ৩৪ জন ভিসি একসঙ্গে পদত্যাগ করবে বলেছিলেন সেটা চোখে দেখার খুবই শখ ছিল। জানিনা দেখে যেতে পারি কিনা। আমি এখানে আসতে চাইছিলাম না। কারণ তোমরা আমরা কথা না শুনলে তাই। তবে আমার ছেলে-মেয়েদের উপর আমার বিশ্বাস ছিল, তাই এসেছি। আমি সংকল্প করে এসেছি তোমাদের অনশন ভাঙিয়ে তারপর আমি সিলেট ছাড়বো। আমি চাই তোমরা আন্দোলন চালিয়ে যাও, তবে অনশন ভেঙে আন্দোলন করো। আন্দোলন আর অনশন ভিন্ন জিনিস।

ড. জাফর ইকবাল আরও বলেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর একটা স্মারক গ্রন্থে আমার কাছে একটা লেখা চাইছিল। সেই লেখাটার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমাকে ১০ হাজার টাকা সম্মানি দেওয়া হইছে। আমি এই সম্মানির টাকাটা নিয়ে আসছি, শাবির এই আন্দোলনের ফান্ডে এই টাকাটা দিচ্ছি, তোমরা রাখো। তোমাদের অর্থ দিয়ে সাহায্য করার জন্য আমাকেও সিআইডি এরেস্ট করুক।