বিপিএলের ৮ম আসরের পর্দা উঠছে আজ

খেলাধুলা
আজ মাঠে গড়াচ্ছে বিপিএল।

ঢাকার মিরপুর স্টেডিয়ামে বহুল প্রত্যাশিত বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৮ম আসরের পর্দা উঠছে আজ। শুক্রবার (২১ জানুয়ারি) দুপুর দেড়টায় এবারের আসরের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে ফরচুন বরিশাল। 

এবারের টুর্নামেন্টে মোট ৬টি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো মিনিস্টার গ্রুপ ঢাকা, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, খুলনা টাইগার্স, ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সানরাইজার্স। ২৭ দিন ব্যাপী এই টুর্নামেন্টে মোট ৩৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রের পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রেসিডেন্ট নিয়োগ দেয় কে?

এবারের আসরের ৩টি ভেন্যু হল মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। টুর্নামেন্টের টাইটেল স্পন্সর বিবিএস ক্যাবলস এবং পাওয়ার স্পন্সর ওয়ালটন। এই আসরে চ্যাম্পিয়ন দলকে ১ কোটি টাকা এবং রানার্স আপ দলকে ৫০ লাখ টাকার প্রাইজমানি দেওয়া হবে।

বিসিবি গণমাধ্যমকে জানিয়েছে, এবারের আসরের ছয়টি ফ্র্যাঞ্চাইজি টিমের খেলোয়াড়, সাপোর্ট স্টাফ এবং অন্যান্য স্টোকহোল্ডারদের বায়োবাবলের মধ্যে রাখা হয়েছে। বিসিবির মেডিকেল টিম তাদের ঘন ঘন পরীক্ষা করেছেন। এর মধ্যে কিছু খেলোয়াড় এবং কর্মকর্তাদের কোভিড পজিটিভ পাওয়া গেছে। ইতোমধ্যে তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে।

আরও পড়ুন: পদ-গদি রক্ষায় এরা শিক্ষার্থীদের রক্তাক্ত করতে পিছপা হন না!

এদিকে, বিপিএল ২০২২ টুর্নামেন্ট মাতাতে দেশে এসেছেন আন্দ্রে রাসেল, ফাফ ডু-প্লেসিস, মঈন আলি, সুনীল নারাইন, ডোয়াইন ব্রাভো ও ক্রিস গেইলের মতো মাঠ কাঁপানো ক্রিকেট তারকারা।

উল্লেখ্য, আজকের আরেকটি ম্যাচে সন্ধ্যা সাড়ে ৬টায় মুখোমুখি হবে মিনিস্টার গ্রুপ ঢাকা এবং খুলনা টাইগার্স। খেলা দুটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও টি স্পোর্টস চ্যানেল। দুটি ম্যাচই মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। যদিও করোনার কারণে গত দুই বছর বিপিএল আয়োজন করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তবে, এখন পরিস্থিতি কিছুটা অনুকূলে আসায় টুর্নামেন্টটি আয়োজন করতে যাচ্ছে তারা।