কুবির নতুন উপাচার্য অধ্যাপক আবদুল মঈন

অধ্যাপক ড. আবদুল মঈন
অধ্যাপক ড. আবদুল মঈন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সপ্তম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. আবদুল মঈন। আগামী ৩১ জানুয়ারি থেকে এ নিয়োগ কার্যকর হওয়ার কথা রয়েছে।

রবিবার (১৬ জানুয়ারী) রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রনালয়ের উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে আগামী ৪ বছরের জন্য তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ৪ মাসে সেমিস্টার শেষ করবে কুবি, কমছে শীত ও গ্রীষ্মকালীন ছুটিও

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২০০৬-এর ১০ (১) ধারা অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. আবদুল মঈনকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ দেয়া হলো।

উপাচার্য হিসেবে তাঁর নিয়োগের মেয়াদ ৪ (চার) বছর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন;

আরও পড়ুন: ভর্তিতে জিপিএর মার্কস কমিয়ে ২০ করল কুবি

উপাচার্য পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন; তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন; এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।

এ নিয়োগ আগামী ৩১ জানুয়ারি অথবা তৎপরবর্তী যোগদানের তারিখ হতে কার্যকর হবে; মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।