মাভাবিপ্রবিতে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

দিবস
মাভাবিপ্রবিতে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) দুপুরে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মুহাম্মদ তৌহিদুল ইসলাম, শিক্ষকবৃন্দ, মাভাবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মী ও কর্মকর্তা-কর্মচারীরা।

আরও পড়ুন: ১১ বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি

দিনটি উপলক্ষে মাভাবিপ্রবির বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় পরিষদের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ শাহীন উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. নাজমুল ইসলাম ও অন্যান্য নেতৃবৃন্দসহ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মী, শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন। সেই সাথে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সেখানে ১ মিনিট নীরবতা পালন করেন।

এদিকে দুপুর ১২ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মাভাবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রতিষ্ঠাবার্ষিকী কেক কেটে উদযাপন করা হয়। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মুহাম্মদ তৌহিদুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো. নাজমুল ইসলাম, হলের প্রথম প্রভোস্ট ড. মোহাম্মদ খাদেমুল ইসলাম, হলের হাউজ টিউটরবৃন্দ, মাভাবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মী ও হলের আবাসিক শিক্ষার্থীরা।

আরও পড়ুন: ১৩ জানুয়ারি থেকে খোলা স্থানে সভা-সমাবেশ বন্ধ

দিবসটি স্মরণে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সমাজের পক্ষ থেকেও বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধা জানানো হয়।

এর আগে সকালে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নিবিড় পাল, ছাত্রলীগ নেতা মানিক শীলসহ অন্যান্য ছাত্রলীগ নেতাকর্মীরা৷ এছাড়াও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীদের পক্ষ থেকেও দিনটি পালনে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।