মেডিকেলের মাইগ্রেশনের তালিকা প্রকাশ কাল

এমবিবিএস
মেডিকেল শিক্ষার্থী

দেশের সরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজে ২০২০-২১ সেশনের প্রথম বর্ষের স্থগিত হওয়া মাইগ্রেশনের তালিকা আগামীকাল বুধবার (২২ ডিসেম্বর) প্রকাশ করা হবে। ইতোমধ্যে মাইগ্রেশনের হালনাগাদকৃত তালিকা প্রস্তুতের কাজ শেষ হয়েছে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, এমবিবিএস ও বিডিএস কোর্সের প্রথম বর্ষের প্রথম মাইগ্রেশনের তালিকা প্রস্তুত করে ফেলেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। তবে এখনো এই তালিকা স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে পাঠায়নি বুয়েট। আজকের মধ্যেই হালনাগাদকৃত তালিকা স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে পাঠানো হবে। আগামীকাল এই তালিকা প্রকাশ করবে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

আরও পড়ুন: মেডিকেলের মাইগ্রেশনের তালিকা প্রকাশের সময় পেছাল

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব মঙ্গলবার (২১ ডিসেম্বর) দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, মাইগ্রেশনের তালিকা প্রস্তুতের কাজ শেষ হয়েছে। আগামীকাল যে কোন সময় এই তালিকা প্রকাশ করা হবে।

আরও পড়ুন: ৩৩৪ আসনের বিপরীতে মেডিকেলের প্রথম মাইগ্রেশন

তথ্যমতে গত ২৯ নভেম্বর ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ও বিডিএস প্রথম বর্ষের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করা হয়। তবে প্রকাশিত তালিকা নিয়ে শিক্ষার্থীরা অভিযোগ করায় গত ১ ডিসেম্বর মাইগ্রেশন স্থগিত করে বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

আরও পড়ুন: পাঁচ মেডিকেলে ২৫ আসন বৃদ্ধি

প্রসঙ্গত, সারা দেশের সরকারি মেডিকেল কলেজে আসন রয়েছে ৪ হাজার ৩৫০টি। এরমধ্যে ৪৫টি আসনে কোনো শিক্ষার্থী ভর্তি হয়নি। আর ভর্তি বাতিল করেছে ২৮৯ জন। সব মিলিয়ে ৩৩৪ জন শিক্ষার্থীর প্রথম দফার মাইগ্রেশন হবে।