মায়ের সামনে স্কুলছাত্রীকে অপহরণ, অভিযুক্ত গ্রেফতার

গ্রেফতার
হৃদয় মিয়া (১৮)

নেত্রকোনার মদন উপজেলায় এক স্কুলছাত্রীকে (১৩) অপহরণের ঘটনায় হৃদয় মিয়া (১৮) নামের এক যুবককে আটক করেছে পুলিশে। সোমবার গ্রেফতারকৃত হৃদয় মিয়াকে নেত্রকোনা আদালতে পাঠানো হয়েছে। সে উপজেলার রূপাশ্রম গ্রামের টিটন মিয়ার ছেলে। সেই সাথে ভুক্তভোগী স্কুলছাত্রীকে জবানবন্দি দেওয়ার জন্য আদালতে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ভুক্তভোগী স্কুলছাত্রী স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী। রবিবার বিকেলে ওই স্কুল ছাত্রীকে ফুসলিয়ে তার নিজ বাড়ির সামনে থেকে মোটরসাইকেলে তুলেন হৃদয় মিয়া ও তার বন্ধু রাজন। স্কুলছাত্রীর মা বিষয়টি বুঝতে পেরে মোটরসাইকেল আটকানোর চেষ্টা করলে তাকে টেনে-হিছড়ে ফেলে দিয়ে ওই মেয়েটিকে অপহরণ করে নিয়ে যায়। পরে মায়ের চিৎকারে এলাকার লোকজন একত্রিত হয়। পরে এলাকাবাসী বিষয়টি পুলিশকে জানান।

অপরদিকে স্থানীয় যুবকরা ১০/১৫ টি মোটরসাইকেল নিয়ে অপহরণকারীদের পিছনে ধাওয়া করে মদন পৌর সদরের ভাই ভাই মার্কেট নামক স্থান থেকে হৃদয় মিয়াকে আটক করে পুলিশে সোপর্দ করে। তবে এ সময় রাজন মিয়া কৌশলে পালিয়ে যায়। এ ঘটনায় স্কুলছাত্রীর মা বাদী হয়ে রবিবার রাতেই হৃদয় মিয়াসহ ৩ জনকে আসামি করে মদন থানায় একটি মামলা দায়ের করেন।

ভুক্তভোগী স্কুলছাত্রীর মা জানান, রবিবার বিকেলে নিজ বাড়ির সামনে থেকে আমার ছোট মেয়েটিকে মোটরসাইকেলে উঠিয়ে নিয়ে যাচ্ছিল। ঘটনাটি দেখতে পেয়ে মোটরসাইকেলটি ধরেও আটকাতে পারিনি। আমাকে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দিলে গাড়ির পিছনে ছুটতে থাকি। এলাকাবাসী তাদের আটক করে মদন থানায় পুলিশে দিয়েছে। আমি এর বিচার চাই।

এ বিষয় মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফেরদৌস আলম জানান, মেয়েটির মা বাদী হয়ে তিনজনকে আসামি করে রবিবার রাতে মদন থানায় মামলা করেছে। প্রাধান আসাসি হৃদয়কে নেত্রকোনা আদালতে পাঠানো হয়ছে। এর সাথে ২২ ধারা জবানবন্ধি দিতে মেয়েটিকেও আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।