নাঈমকে চাপা দেওয়া গাড়িটি চালাচ্ছিলেন পরিচ্ছন্নতাকর্মী

নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান
নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান

নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানকে চাপা দেওয়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সেই ময়লার গাড়ির চালক রাসেল (২৬) আসলে করপোরেশনের নিয়োগপ্রাপ্ত কোনও চালক নন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে রাজধানীর পল্টন থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) মতিঝিল জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আ. আহাদ।

তিনি বলেন, ডিএসসিসি ময়লাবাহী গাড়ির ধাক্কায় নটরডেম কলেজের শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় গ্রেফতার গাড়িচালক রাসেল খান আসলে একজন পরিচ্ছন্নতাকর্মী। তিনি গাড়িটির প্রকৃত চালক মো. হারুনের কাছ থেকে চাবি নিয়ে সায়েদাবাদ থেকে গাড়িটি নিয়ে বের হন।

পড়ুন: পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত নটরডেম ছাত্র নাঈম

ডিসি আ. আহাদ বলেন, ঘটনার সময় হারুন গাড়িতে ছিলেন না। তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন মাধ্যমে আমরা নিশ্চিত হয়েছি তিনি যাত্রাবাড়ীর সায়েদাবাদ এলাকায় অবস্থান করছিলেন। হারুনের নামে গাড়ি বরাদ্দ থাকলেও তিনি রাসেলকে গাড়ি চালাতে দিয়েছিলেন। কিন্তু তিনি প্রকৃত চালক নন।

‘‘হারুন তাকে বদলি হিসেবে চালাতে দেন। রাসেল ঢাকা বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে এ ঘটনা ঘটিয়েছে। গ্রেফতার রাসেল সিটি করপোরেশনের কেউ না। এমন কি তার গাড়ি চালানোর লাইসেন্স নেই’’

তিনি আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে একটি গুজব ছড়ানো হয়েছে। বিভিন্ন মাধ্যমে বলা হয়েছে, গাড়ির প্রকৃত চালক হারুনকে গ্রেফতার না করে ছেড়ে দেওয়া হয়েছে। কিন্তু বিষয়টি সঠিক নয়।