গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম মাদ্রাসা শিক্ষার্থী সাফওয়ান

রাফিদ হাসান সাফওয়ান

২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তিসহ বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় 'বি' ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেল থেকে গুচ্ছের ভর্তি বিষয় ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd/) ফল পাওয়া যাচ্ছে।

ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, গত রবিবার (২৪ অক্টোবর)  এই ইউনিটের পরীক্ষায় ৬৩ হাজার ৫১৮ জন শিক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে ২ জনের ওএমআর শিট বাতিল হয়েছে রোল কিংবা সেট কোড না লেখায়। এছাড়া ৩  জনের পরীক্ষার ওএমআর রিপোর্টিং এর জন্য বাতিল হয়েছে। তাই ৬৩ হাজার ৫১৩ জনের ফলাফল দেয়া হয়েছে। 

এদিকে, প্রকাশিত এই ফলে প্রথম হয়েছেন রাজধানী ডেমরার দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী রাফিদ হাসান সাফওয়ান। ভর্তি পরীক্ষায় তার নম্বর ৯৩ দশমিক ৭৫। গত রবিবার বেলা ১২টা থেকে দুপুর একটা পর্যন্ত দেশের ২২টি কেন্দ্রে ১০০ নাম্বারের (এমসিকিউ) এক ঘন্টার এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘বি’ ইউনিটে সবার সেরা হওয়ার প্রতিক্রিয়া জানতে চাইলে রাফিদ হাসান সাফওয়ান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়ে একটু দুশ্চিন্তায় ছিলাম। তবে আজ গুচ্ছের ফল পেয়ে কিছুটা দুশ্চিন্তামুক্ত হয়েছেন বলে তিনি জানান।