বাবার সঙ্গে অভিমান করে স্কুলছাত্রীর আত্মহত্যা

বাবার সঙ্গে অভিমান করে স্কুলছাত্রীর আত্মহত্যা
নিহত স্কুলছাত্রী ফাতেমা আক্তার রিয়া

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়ায় পিতার সঙ্গে অভিমান করে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। সোমবার (২৫ অক্টোবর) সকালে বসতঘরে নিজ শয়নকক্ষ থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

নিহত ফাতেমা আক্তার রিয়া (১৩) পদুয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের হাসান আলী সিকদারের কন্যা ও উত্তর পদুয়া উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী। 

পুলিশ জানায়, নিহত রিয়া তিন দিন পূর্বে এক প্রতিবেশী থেকে টাকা ধার করে ফেরিওয়ালার কাছ থেকে নতুন কাপড় কিনে। রোববার রাতে তার পিতা বাড়িতে আসলে পিতার কাছ থেকে টাকা চায় সে। কিন্তু সেই টাকা দিতে দেরি হওয়ায় পিতার সঙ্গে অভিমান করে আত্মহত্যা করে সে।

পরিবারের সদস্যরা জানায়, প্রতিদিনের ন্যায় খাবার খেয়ে নিজ কক্ষে ঘুমাতে যায়। সকালে ঘুম থেকে উঠতে দেরি হওয়ায় ডাকাডাকি করেন। কোনো সাড়া না পাওয়ায় দরজা ভেঙ্গে ভেতরে গিয়ে দেখতে পান লোহার রডের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস লাগানো লাশ ঝুলন্ত অবস্থায় রয়েছে। খবর পেয়ে আশপাশের লোকজন এগিয়ে আসেন। পরে থানা পুলিশকে খবর দেয়া হয়।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্সমকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, আত্মহত্যার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করে। লাশ সুরতহাল লিপিবদ্ধ করা হয়েছে। তবে আত্মহত্যার ব্যাপারে কারো কোনো অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।