উদ্বোধনের আগেই ‘হ্যাক’ ট্রাম্পের ‘ট্রুথ সোশ্যাল’

ডোনাল্ড ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফরম ‘ট্রুথ সোশ্যাল’ উদ্বোধনের আগেই হ্যাক হয়ে গেছে। খবর: ইনডিপেন্ডেন্টের

ইনডিপেন্ডেন্টের এক প্রতিবেদনে বলা হয়, ব্যবহারকারীরা ‘ডোনাল্ড ট্রাম্প’ এবং ‘মাইকপেন্স’ নামে দুটি অ্যাকাউন্টও তৈরি করেছে। এমনকি ‘ডোনালড জে ট্রাম্প’ হ্যান্ডেলটি সাবেক এ প্রেসিডেন্টকে উপহাস করার জন্য কেউ হ্যাক করেছে বলে ধারণা করা হচ্ছে।

ট্রাম্প গত বুধবার ঘোষণা করেছিলেন যে, তিনি একটি মিডিয়া নেটওয়ার্ক চালু করছেন। এটির নাম ‘ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ’ (টিএমটিজি)। এর মধ্যে রয়েছে ‘ট্রুথ সোশ্যাল’ নামক একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম।

এর আগে, যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে দাঙ্গার পর ট্রাম্পকে বেশ কয়েকটি বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে নিষিদ্ধ করা হয়েছিল।

ঘোষণার মাত্র কয়েক ঘণ্টা পরে, টুইটার ব্যবহারকারীরা ট্রাম্প এবং সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মের বিটা-ভার্সন হ্যাক করতে সক্ষম হয়েছে।

ট্রাম্পের সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফরমটি আগামী মাসে পরীক্ষামূলকভাবে এবং ২০২২ সালের প্রথম ত্রৈমাসিকের মধ্যে পুরোদমে চালু হবে বলে জানানো হয়েছিল। এর আগে যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে দাঙ্গার পর ট্রাম্পকে বেশ কয়েকটি বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফরম থেকে নিষিদ্ধ করা হয়েছিল।