চবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৩

ছাত্রলীগ
চবি ক্যাম্পাস

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ৩ জন আহত হয়েছেন। এ ঘটনায় ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। আজ শুক্রবার (১৫ অক্টোবর) জুমার নামাজের পর বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত ও শাহজালাল হলে ছাত্রলীগের দুই পক্ষ সংঘর্ষে জড়ায়।

আহতরা হলেন, চবির ব্যবস্থাপনা  বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদ রাফি, ইতিহাস ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাদিম হায়দার এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আরাফাত রায়হান। আহতরা বিশ্ববিদ্যালয়ের মেডিক্যালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে গুরুতর আহত দুইজন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে  চিকিৎসাধীন।  

চবি ছাত্রলীগের বগি ভিত্তিক গ্রুপ সিক্সটি নাইন ও চুজ ফ্রেন্ডস ইউথ কেয়ার (সিএফসি) এর মধ্যে এ ঘটনা ঘটে। সিএফসি গ্রুপ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল এবং সিক্সটি নাইন সাধারণ সম্পাদক ইকবাল টিপুর নিয়ন্ত্রণাধীন।  

এর আগে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যা সিক্সটি নাইনের এক কর্মীকে মারধর করে সিএফসি’র কর্মীরা। এ ঘটনার জেরে রাতে কয়েকদফা দুই পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।  

বৃহস্পতিবারের ঘটনার রেশ ধরে আজ পর সিক্সটি নাইনের আরও দুই কর্মীকে কুপিয়ে আহত করে সিএফসি। এর মধ্যে একজনকে বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংকের সামনে ও অপরজনকে শাহ আমানত হলের সামনে কোপানো হয়। এ ঘটনায় আবারও ক্যাম্পাসে উত্তেজনা সৃষ্টি হলে দুই পক্ষ ইটপাটকেল নিক্ষেপে লিপ্ত হয়। এসময় সিএফসির একজনকে  মারধর করে সিক্সটি নাইনের কর্মীরা।

বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি ও পুলিশের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। এ ঘটনায় এখনও কাউকে আটক করা হয়নি৷ ক্যাম্পাসজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, গতকাল রাত থেকে কয়েকবার শিক্ষার্থীদের মধ্যে ঝামেলা হয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।