রাবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল স্থগিত

ভর্তি পরীক্ষা
রাবি ভর্তি পরীক্ষার ফল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের প্রকাশিত ফলে গরমিল দেখা দিয়েছে। সোমবার দিবাগত রাত সোয়া ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়। তবে এতে সমস্যা থাকায় আজ মঙ্গলবার সকাল ১০টার পর ওয়েবসাইট থেকে তা সরিয়ে নেওয়া হয়। 

জানা যায়, ফল প্রকাশের পর ভর্তিচ্ছুরা রাবি ভর্তির ওয়েবসাইটে (admission.ru.ac.bd) রোল নাম্বার দিয়ে ফল দেখতে পারলেও আজ সকাল ১০টার পর থেকে আর দেখা যাচ্ছে না। ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার রোল ও ইউনিট দিয়ে সাবমিট করলে ‘বি ইউনিটের ফল এখনও প্রকাশ হয়নি’ দেখায়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৬ অক্টোবর তিনটি গ্রুপে ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৩১ হাজার ৫১৭ জন ভর্তিচ্ছু অংশ নেন। পরে সোমবার রাতে সোয়া একটার ফল প্রকাশ হয়। তবে ওয়েবসাইটে প্রকাশিত ফল ছিল ভুলে ভরা। অনেক শিক্ষার্থী পরীক্ষা দেওয়ার পরও তাদের অনুপস্থিত দেখানো হয়। খোঁজ নিয়ে জানা যায়, গ্রুপ-২ এর এক হাজার ৬২৭ শিক্ষার্থীকে একসঙ্গে অনুপস্থিত দেখানো হয়।   

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম বলেন, অ-বাণিজ্য থেকে গ্রুপ-২-এ যারা পরীক্ষা দিয়েছে, সেখানে একটা সমস্যা হয়েছে। সেখানে অনেককে পাস, ফেল এবং অনুপস্থিত দেখানো হয়েছে। মূলত ফলাফল সাজাতে গিয়ে ভুল হয়েছে। সেটি ঠিক করা হচ্ছে।

বি ইউনিটের চিফ-কো-অর্ডিনেটর অধ্যাপক জিন্নাত আরা বলেন, আমাদের কিছু টেকনিক্যাল সমস্যা হয়েছিল। এটি সমাধান করা হচ্ছে। দ্রুতই সংশোধিত ফল প্রকাশ করা হবে।