১০০-তে ৯৩ পেয়ে নার্সিং ভর্তি পরীক্ষায় দ্বিতীয় শারমিন

নার্সিং ভর্তি
শারমিন আক্তার

দেশের সরকারি-বেসরকারি নার্সিং কলেজ ও মিডওয়াইফারি কোর্সে ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। প্রকাশিত এই ফলে জাতীয় মেধায় দ্বিতীয় হয়েছেন শারিমন আক্তার। 

প্রকাশিত ফলে দেখা যায়, ২০২০-২১ শিক্ষাবর্ষে শারমিন মোট ১৫০ নম্বরের মধ্যে ১৪৩ নম্বর পেয়ে জাতীয় মেধায় প্রথম হয়েছেন। ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তার স্কোর ছিল ৯৩।

শারমিন জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার হাটশহর এলাকার নাজির পাড়া গ্রামের আ.সবুরের মেয়ে। সে স্থানীয় কৃষ্ণনগর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং জয়পুরহাট সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করে।

এর আগে গত শুক্রবার নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১ ঘন্টার ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় ৭০ হাজার ১৩৩ জন উপস্থিত ছিলেন। আর পরীক্ষার হলে যায়নি ১০ হাজার ২৮২ জন। গত ৪ অক্টোবর ভর্তি পরীক্ষার ফল

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৮০ হাজার ৪১৫ জন আবেদন করেছিলেন। এর মধ্যে বিএসসি ইন নার্সিং কোর্সে ভর্তির আবেদন করেছিলেন ২৪ হাজার ৬৭৬ জন। আর ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স ও মিডওয়াইফারি কোর্সে ভর্তির জন্য আবেদন করেছিলেন ৫৫ হাজার ৭৩৯ জন।

প্রসঙ্গত, সারাদেশের নার্সিং ও মিডওয়াইফারি প্রতিষ্ঠানে সব মিলিয়ে মোট আসন রয়েছে ৩০ হাজার।