৩৮ হাজার শিক্ষক নিয়োগ

পুলিশ ভেরিফিকেশনের ফরম মন্ত্রণালয়ে যাবে বৃহস্পতিবার

পুলিশ ভেরিফিকেশন
পুলিশ ভেরিফিকেশনের ফরম মন্ত্রণালয়ে যাবে বৃহস্পতিবার

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৮ হাজার শিক্ষক নিয়োগের পুলিশ ভেরিফিকেশন ফরম আগামী বৃহস্পতিবার (৭ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হতে পারে। ইতোমধ্যে জেলা অনুযায়ী প্রার্থীদের ফরম পৃথকের কাজ শেষ হয়েছে। শেষ মুহূর্তে পুননিরীক্ষার কাজ করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সচিব মঙ্গলবার (৫ অক্টোবর) মো. ওবায়দুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, শিক্ষকদের ভেরিফিকেশনের ফরমগুলো জেলা অনুযায়ী আলাদা করার কাজ শেষ হয়েছে। এখন শেষ মুহূর্তে আমরা সেগুলো আবার রি-চেক করছি। যেন কোনো ভুল না হয়। আশা করছি বৃহস্পতিবার ফরমগুলো মন্ত্রণালয়ে পাঠাতে পারবো।

তথ্যমতে, গত ২৫ আগস্ট এনটিআরসিএর ওয়েবসাইটে পুলিশ ভেরিফিকেশনের জন্য ভি রোল ফরম আপলোড করা হয়। এক নির্দেশনায় শিক্ষকদের এই ফরম যথাযথভাবে পূরণ করে ডাকযোগে এনটিআরসিএতে পাঠাতে বলা হয়।

আরও পড়ুন: অক্টোবরের মাঝামাঝি ১৬তম শিক্ষক নিবন্ধনের ফল: চেয়ারম্যান

প্রসঙ্গত, গত ১৫ জুলাই সারাদেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। ৫১ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও ৮ হাজার ৪৪৮টি পদে কোনো আবেদন না পাওয়ায় এবং ৬ হাজার ৭৭৭টি মহিলা কোটা পদে মহিলা প্রার্থী না থাকায় মোট ১৫ হাজার ৩২৫টি পদে ফল দেয়নি এনটিআরসিএ।