১৮ অক্টোবর থেকে বশেমুকৃবিতে ক্লাস শুরু

বশেমুকৃবি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়

আগামী ১৮ অক্টোবর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুকৃবি) সশরীরে পাঠদান শুরু হবে। এর আগে ১৫ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে।

শনিবার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ১০১তম সভায় হল-ক্যাম্পাস খোলার এই সিদ্ধান্ত নেওয়া হয়। পরে বশেমুকৃবি’র উপ-রেজিস্বট্রার মো. মজনু মিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুরুতে পোস্ট গ্রাজুয়েট-পিএইচডিরত শিক্ষার্থী, স্নাতকের কৃষি, ফিশারিজ এবং কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদের শুধু চতুর্থ বর্ষ এবং ভেটেরিনারি মেডিসিন অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স অনুষদের চতুর্থ ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য হল খোলা হবে। তারা ১৫ অক্টোবর সকাল থেকে হল খুলে উঠতে পারবেন। আর ১৮ অক্টোবর থেকে শিক্ষা কার্যক্রম শুরু হবে।

আন্ডার গ্র্যাজুয়েট প্রোগ্রামের তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য ৫ নভেম্বর সকাল থেকে হল খুলে দেওয়া হবে এবং ৭ নভেম্বর থেকে শিক্ষা কার্যক্রম শুরু হবে। দ্বিতীয় ও প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য ১৯ নভেম্বর সকাল থেকে হল খুলে দেওয়া হবে এবং ২১ নভেম্বর থেকে শিক্ষা কার্যক্রম শুরু হবে।

এক্ষেত্রে অন্তত এক ডোজ টিকা নেওয়ার প্রমাণপত্র ও বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র থাকা সাপেক্ষে শিক্ষার্থীদের হলে থাকার সুযোগ দেওয়া হবে। হলে প্রবেশের সময় পরিচয়পত্র ও টিকা কার্ড প্রদর্শন বাধ্যতামূলক। তবে যাদের পরিচয়পত্র নেই তারা সংশ্লিষ্ট হল প্রাধ্যক্ষের কাছ থেকে তাৎক্ষণিকভাবে সাময়িকপেরিচয়পত্র গ্রহণ করতে পারবে। শিক্ষার্থীদের সশরীতে শিক্ষা কার্যক্রম শুরুর আগ পর্যন্ত অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।