৩ মাস পরপর টিউটর বদলান তিনি, থানায় জবি ছাত্রের জিডি

টিউশন
রাজধানীর ওয়ারি থানায় জিডি করা হয়

টিউশনির টাকার দাবিতে এক অভিভাবকের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। তার নাম মো. তানভীর আলম। তিনি জবির কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ১০ ব্যাচের শিক্ষার্থী।

রাজধানীর ওয়ারি এলাকার ৭ /ই, ব্যাংকিং স্ট্রিটের একটি ভবনের ষষ্ঠ তলার ভাড়াটিয়া মো.আজহারের বিরুদ্ধে এই জিডি করা হয়।

জিডিতে উল্লেখ করা হয়, তানভীর ও নাজমুল হাসান শিমুল নামের দুই শিক্ষার্থী ওই অভিভাবকের কাছে মোট ৭ হাজার ৫০০ টাকা পান। টাকা দাবি করলে দুই শিক্ষার্থীকে গালিগালাজ ও হুমকি দেয় ওই ব্যক্তি।

এ ব্যাপারে তানভীর বলেন, আমার সঙ্গে আইসিটি কোর্স সম্পন্ন করে দেওয়ার চুক্তি ছিল। পড়ানো শেষে টাকা চাইতে গেলে আমাকে দিনের পর দিন ঘুরায়েছে এবং গত মাসে টাকা চাইতে গেলে উনি আমাকে হুমকি-ধমকি ও গালাগালি দেন এবং টাকা দিতে অস্বীকার করেন। এই ঘটনার শিকার আমার আরো পরিচিত দুজন। তারাও ওই ব্যক্তির কাছে টাকা পায়। 

শিমুল বলেন, করোনাকালে টাকাটা না দেওয়া আমাদের মতো শিক্ষার্থীদের জন্য অমানবিক। ওই অভিভাবকের কাছে আরো দুইজন শিক্ষক টাকা পান। তিনি সন্তানকে পড়িয়ে নেওয়ার পর আর টাকা দেন না। এক শিক্ষককে তিন-চার মাসের বেশি রাখেন না তারা। সবার সঙ্গে একই প্রতারণা করে। 

অভিযুক্ত অভিভাবক আজহারকে একাধিকবার ফোন দিয়েও পাওয়া যায়নি। তবে ওয়ারি থানার এসআই জহির বলেন, আমরা বিষয়টি দেখছি। কোর্ট অনুমোদন আসার পর আমরা পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।