গোপালগঞ্জে পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থী করোনা আক্রান্ত

করোনা
গোপালগঞ্জ পৌরসভার ১০২নং বীণাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়

গোপালগঞ্জে পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে। এই ঘটনায় স্থানীয় প্রশাসন বিদ্যালয়টির পঞ্চম শ্রেণির কক্ষটি তালা বদ্ধ করে দিয়েছে। গোপালগঞ্জ পৌরসভার ১০২নং বীণাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী মোনালিসা ইসলামের করোনা পজিটিভ আসে ২১ সেপ্টেম্বর।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ১২ সেপ্টেম্বর থেকে বিদ্যালয়ে সশরীরে পাঠদান শুরু হলে অন্যান্যদের মতো মোনলিসা ইসলামও বিদ্যালয়ে আসে। সেপ্টেম্বর মোনালিসার মাথা ব্যথা ও জ্বর শুরু হয়। এরপর থেকে সে আর বিদ্যালয়ে আসেনি।

বীণাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়টির প্রধান শিক্ষক পারভীন আক্তার বলেন, মোনালিসা ইসলাম সর্বশেষ ১৪ সেপ্টেম্বর বিদ্যালয় ক্লাস করে। সেই দিন তার মধ্যে করোনার উপসর্গ জ্বর ও মাথা ব্যথা লক্ষ করা যায়। এরপর তার নমুনা পরীক্ষা করলে করোনা পজিটিভ আসে। আমরা সার্বক্ষণিক তার পরিবারে সঙ্গে যোগাযোগ রাখছি । এছাড়া সে যে কক্ষে ক্লাস করেছিল সেই কক্ষটি স্থানীয় প্রশাসনের নির্দেশে বন্ধ রাখা হয়েছে। বাকি শ্রেণির ক্লাসগুলো স্বাভাবিক নিয়মেই চলছে। তবে অন্য কোনো শিক্ষার্থী‌র মধ্যে করোনার উপসর্গ দেখা যায়নি। আমরা শিক্ষার্থী‌দের নিয়মিত তাপমাত্র মেপে শ্রেণি কক্ষে প্রবেশ করাচ্ছি।’

উপজেলা শিক্ষা কর্মকর্তা রুবাইয়া ইয়াসমিন বলেন, বীণাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির এক ছাত্রী করোনায় আক্রান্ত হওয়ার পরে আমরা ওই বিদ্যালয়টির দ্বিতীয় তলায় ২০১ নম্বর কক্ষ বন্ধ করে দেই।

আক্রান্ত মোনালিসার মা মিতু খানম বলেন, এত দিন আমার মেয়ে বাড়িতে ছিল এবং সুস্থ ছিল। গত ১২ সেপ্টেম্বর মেয়েকে বিদ্যালয়ে পাঠাই। ১৪ সেপ্টেম্বর সে মাথা ব্যথা হালকা জ্বর অনুভব করে। পরদিন থেকে তার বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দেই।

আক্রান্ত ওই ছাত্রীকে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়।

গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ বলেন, আক্রান্ত ওই শিক্ষার্থী বর্তমানে সুস্থ রয়েছে। আমরা তাকে করোনার চিকিৎসা দিচ্ছি।