বিদ্যালয়ের সততা স্টোরে চুরি

বিদ্যালয়ের সততা স্টোরে চুরি
বিদ্যালয়ের সততা স্টোরে চুরি

নীলফামারীর ডোমার উপজেলায় ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সততা স্টোর ও বিজ্ঞানাগারে চুরির ঘটনা ঘটেছে। রবিবার (১৯ সেপ্টেম্বর) রাতে এই চুরির ঘটনা ঘটে। সততা স্টোর ও বিজ্ঞানাগার মিলিয়ে চোর নিয়ে গেছে দুই লাখ টাকার মালামাল।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, সততা স্টোরের ক্যাশ বাক্সে রক্ষিত প্রায় সাত হাজার টাকা, বিজ্ঞানাগারের ৪টি অনুবিক্ষণ যন্ত্র, গ্যাসজার, একশতটি রক্ত পরিক্ষা করার স্লাব, একটি পরিমাপক যন্ত্রসহ সব মিলিয়ে দুই লাখ টাকার মালামাল চুরি হয়েছে।

বিদ্যালয়ের নৈশপ্রহরী লেবু ইসলাম জানান, রাত দেড়টার দিকে শরীরটা খারাপ লাগায় ঘুমিয়ে পড়ি। সকালে ঘুম থেকে উঠে পিছন দিয়ে দরজা বন্ধ থাকায় আরেকটি দরজা দিয়ে বের হই। এসময় সততা স্টোর ও বিজ্ঞানাগার কক্ষ দুটির তালা ভাঙা দেখতে পাই। ভেতরে গিয়ে দেখি সততা স্টোরের ক্যাশ বাক্সের তালা ভাঙা। সেখানে গচ্ছিত কোন টাকা ছিল না। বিজ্ঞানাগারের অনেক যন্ত্রপাতিও দেখতে পাই নাই। দ্রুত আমি স্যারদের খবর দেই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আলম জানান, বিষয়টি পুলিশ ও ম্যানেজিং কমিটিকে অবহিত করা হয়েছে। পুলিশ এসে দেখে গেছে। এ ব্যাপারে তারা ব্যবস্থা গ্রহণ করবেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আক্তারুজ্জামান সুমন জানান, চুরি যাওয়া জিনিসপত্রের তালিকা তৈরি করা হয়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেলে ম্যানেজিং কমিটির সভা করে আইনানুগ সিন্ধান্ত গ্রহণ করা হবে।

এর আগে, গত ১১ সেপ্টেম্বর রাতে ডোমার শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত শহীদ স্মৃতি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়েও চুরির ঘটনা ঘটে। ওই ঘটনার ৯দিন পর শহরের আরও একটি ঐতিহ্যবাহী স্কুলে চুরির ঘটনা নানা প্রশ্নের সৃষ্টি করেছে। ডোমার থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম বলেন, আমরা প্রাথমিক তদন্ত করেছি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।