নতুন শিক্ষা কাঠামো ২০২৫ সালের মধ্যে পুরোপুরি বাস্তবায়ন করা হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যুদ্ধ বিধ্বস্ত দেশে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা চালু করেছিলেন। বঙ্গবন্ধু শিক্ষকদের অনেক সম্মান করতেন। আমাদের শিক্ষা ব্যবস্থার নতুন কাঠামো তৈরি করা হয়েছে। ২০২৩ সাল থেকে কারিকুলাম হিসেবে শুরু করবো। ২০২৩-২০২৫ সালের মধ্যে পুরোপুরি তা বাস্তবায়ন করা হবে।

আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাতে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সংগঠন সবার আগে। সংগঠনকে শক্তিশালী করতে ঐক্যের কোনো বিকল্প নাই। সাংগঠনিক কাজে কোন দ্বিমত থাকতে পারবে না। যেখানেই থাকি নিয়ম মানতে হবে এবং সবাইকে নিয়ে চলতে হবে।

“একটি পরিবারেও অনেক ধরনের লোক থাকেন, তবুও পরিবারের সবাইকে নিয়ে চলতে হয়। সে রকম আওয়ামী লীগও একটি পরিবার। সবাই মিলেই সামনে আমরা কাজ করবো। স্থানীয় নির্বাচনকে গুরুত্বের সঙ্গে দেখতে হবে। সাংগঠনিক শক্তির মধ্য দিয়ে আমরা অতীতেও সাফল্য লাভ করেছি, এখনও করছি। ইনশাআল্লাহ ভবিষ্যতেও করবো।”

তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র থেমে নেই। তাদের সে ষড়যন্ত্র আমাদের রুখে দিতে হবে। বঙ্গবন্ধুর কন্যার পক্ষেই সম্ভব সাধারণ জনগনের স্বপ্ন পূরণ করা।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলালের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ।