বিশেষ গণবিজ্ঞপ্তির ফল হতে পারে আজ

ট্রেড ইন্সট্রাক্টর
বিশেষ গণবিজ্ঞপ্তির ফল হতে পারে আজ

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) ৬৮৮টি পদে নিয়োগের ফল আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) প্রকাশ করা হতে পারে। ফল প্রস্তুতির কাজ ইতোমধ্যেই শেষ হয়েছে। এখন ফল পুনর্মূল্যায়নের কাজ চলছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান মো. এনামুল কাদের খান।

তিনি বলেন, সেসিপের বিশেষ গণবিজ্ঞপ্তির ফল তৈরির কাজ শেষ হয়েছে। কিছু কাজ বাকি আছে। এটি শেষ হলেই আজ বৃহস্পতিবার ফল প্রকাশ করা হবে। কোনো কারণে আজ ফল প্রকাশ করা না গেলে আগামী রোববার (১৯ সেপ্টেম্বর) ফল প্রকাশ করা হবে।

তথ্যমতে, গত ৫ আগস্ট ট্রেড ইনস্ট্রাক্টর পদে ৬৮৮ জনকে নিয়োগ দিতে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ৬৮৮টি পদের বিপরীতে ১৫ হাজার ৭১১ জন আবেদন করেছেন। গত ৩১ আগস্ট আবেদনের সময়সীমা শেষ হয়েছে।

প্রসঙ্গত, বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদনকারীকে অবশ্যই এনটিআরসিএ কর্তৃক সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনধারী এবং সমন্বিত মেধা তালিকাভুক্ত হতে হবে। এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে জারি করা সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী যথাযথ শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।