ছাদ থেকে লাফিয়ে জবির প্রাক্তন শিক্ষার্থীর আত্মহত্যা

আত্মহত্যা
নিহত শিক্ষার্থী চন্দন পার্সি

রাজধানীর বাড্ডায় ছাদ থেকে লাফিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিভাগের এক প্রাক্তন শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। নিহত ওই শিক্ষার্থীর নাম চন্দন পার্সি। তিনি ২০১২-১৩ শিক্ষাবর্ষে জবি থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।

আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে বাড্ডার একটি ছয়তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়লে ঘটনাস্থলেই তিনি মারা যান। বাড্ডার ওই বাসায় নিহত শিক্ষার্থী ও তার মা-বোনের সঙ্গে ভাড়া থাকতেন। এই ঘটনায় বাড্ডা থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

আলী ইমতিয়াজ নামে চন্দন পার্সির এক বন্ধু বলেন, গত ছয় মাস থেকে চন্দনের সঙ্গে কারও যোগাযোগ ছিল না। এমনকি সামাজিক যোগাযোগমাধ্যমেও সে অ্যাক্টিভ ছিল না। সোমবার দুপুরে তার বোন আমাদের ফোনে জানায়, সে আত্মহত্যা করেছে। সন্ধ্যার দিকে লালবাগ শ্মশানে তার সৎকার সম্পন্ন করা হয়।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, সকাল সাড়ে আটটার সময় থানায় ঘটনাটি জানানো হয়। আমরা ১৫ মিনিটের মধ্যে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মর্গে পাঠাই। সেখান থেকেই পরিবারের সদস্যরা তার লাশ নিয়ে যায়।

তিনি আরও বলেন, পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, গত তিন বছর থেকে তিনি চাকরির চেষ্টা করছিলেন। তাদের পরিবার একমাত্র বোনের আয়ে চলছিল। এসব বিষয়ে তিনি প্রায় মানসিকভাবে পীড়িত হতেন। হতাশাগ্রস্ত হয়ে আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করা হচ্ছে।