ইউসেটের নতুন ভিসি ডুয়েট অধ্যাপক নুরুল ইসলাম

ভিসি
অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম

বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘ইউনিভার্সিটি অব স্কিল এনরিচমেন্ট অ্যান্ড টেকনোলজি (ইউসেট)’ এর নতুন ভিসি নিয়োগ দিয়েছে সরকার। 

গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. নুরুল ইসলামকে আগামী ৪ বছরের জন্য বিশ্ববিদ্যালয়টির ভিসির দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

রবিবার (১ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে বলা হয়, “রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ৩১ (১) ধারা অনুযায়ী ড. মো: নুরুল ইসলাম, অধ্যাপক (অবসরপ্রাপ্ত), রসায়ন বিভাগ, ঢাকা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, গাজীপুরকে ইউনিভার্সিটি অব স্কিল এনরিচমেন্ট এন্ড টেকনোলজি, নারায়ণগঞ্জ-এর ভিসি পদে যোগদানের তারিখ হতে ৪ বছরের জন্য নিয়োগ প্রদান করেছেন।”

যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৮ আগস্ট বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে ‘ইউনিভার্সিটি অব স্কিল এনরিচমেন্ট অ্যান্ড টেকনোলজি (ইউসেট)’ এর অনুমোদন দেয় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। মোট ২৩টি শর্তে এ বিশ্ববিদ্যালয়টির অনুমোদন দেয়া হয়।

গত ১ এপ্রিল নভেল করোনাভাইরাসে আক্রান্ত বিশ্ববিদ্যালয়টির ভিসি অধ্যাপক ড. মো. আব্দুল মোত্তালিব মারা যান। এরপর ৪ মাসের মধ্যে নতুন ভিসি হিসেবে অধ্যাপক ড. মো. নুরুল ইসলামকে নিয়োগ দেয় সরকার।