যাত্রা শুরু করলো ঢাবি রাইপাবলিকান কমিউনিটি

ঢাকা বিশ্ববিদ্যালয়
যাত্রা শুরু করলো ঢাবি রাইপাবলিকান কমিউনিটি

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ (সাবেক রাইফেলস পাবলিক স্কুল অ্যান্ড কলেজ) এর ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত প্রতিষ্ঠানটির সাবেক শিক্ষার্থীদের নতুন প্ল্যাটফর্ম হিসেবে ‘ডিইউ-রাইপাবলিকান কমিউনিটি’ নামে একটি সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে।

আরাফাত ইসলাম প্লাবনকে সভাপতি ও আহনাফ মুহিব ফিহাকে সাধারণ সম্পাদক করে সংগঠনের ৪২ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি নিয়ে শুরু হয় সংগঠনের যাত্রা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রাইপাবলিকানদের মধ্যকার সম্প্রীতি, ভাতৃত্ব ও সহযোগিতামূলক সম্পর্ক দৃঢ় করা এ সংগঠনের নেতৃত্বে আসা শিক্ষার্থীদের উদ্দেশ্য। ঘোষিত কমিটিতে, সংগঠনের তত্ত্বাবধায়ক (আজীবন) হিসেবে রয়েছেন কাজী রাইস আল দ্বীন এবং ২০২১-২২ কার্যকরী পরিষদের উপদেষ্টা মণ্ডলী হলেন, সাবিহা নাহলা, সামিহা সালেহা, অঞ্জন বাড়ৈ, ফারদ্বীন আহমেদ মুগ্ধ, মোঃ হাসনাত রাব্বানী, রাগিব শাহরিয়ার, মিশাল সমাপ্ত।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া ২০২১-২২ কার্যকরী পরিষদের পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন নাফিসা খানম চারু, আবদুল্লাহ আল কাফি, সৈয়দ হাজ্জাজ বিন রাজ, মোঃ একরামুল ইসলাম খান, সুরঞ্জিত পাল ও নাঈম হোসেন। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন নূর-ই-তাজ জাহান তন্বী, মাশফিক আরেফিন, আসফি রাইয়ান অমি, আসিফ মাহমুদ, মোঃ সাগর আকন (শিপু) ও মেহেদী হাসান।

এছাড়া সাংগঠনিক সম্পাদক- আমিনুল ইসলাম সাগর, দপ্তর সম্পাদক- হাসান মাহমুদ শাকিল, উপ-দপ্তর সম্পাদক- স্বর্ণালী আক্তার, প্রচার সম্পাদক- লাবিব মেজবাহ, উপ-প্রচার সম্পাদক- মোঃ ফয়সাল, প্রকাশনা সম্পাদক- ইনজামামুল হক খান আলভী, উপ-প্রকাশনা সম্পাদক- আরওয়া বিনতে আশরাফ, অনুষ্ঠান সম্পাদক- কাজী রূপক উল ইসলাম, উপ-অনুষ্ঠান সম্পাদক- সুরাইয়া বিনতে জান্নাত সুপ্তি, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক- ফাহমিদা মতিন মীম, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক- মাসুম বিল্লাহ হৃদয়, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক- সাকাব নাহিয়ান শ্রাবন, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক- জিন্নাতুন নূরী, অর্থ সম্পাদক- ফাতিমা তুজ জোহরা ও উপ-অর্থ সম্পাদক- অমিত হাসান।

কমিটিতে অন্যান্য পদে রয়েছেন, তথ্য ও গবেষণা সম্পাদক- এস. এ. তানভীর, উপ-তথ্য ও গবেষণা সম্পাদক- রুহুল আমিন, উপ-তথ্য ও গবেষণা সম্পাদক- নওশীন আক্তার রিয়া, ছাত্র কল্যাণ সম্পাদক- মোঃ রাহাত হাসান, জান্নাত বিনতে জুলফিকার, রায়হান আলম, সাদিয়া ইসলাম, মাহমুদুল হাসান। কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন, মোঃ মেহেদী হাসান মাসুদ, অন্তরা তালুকদার, খালেদ মাহমুদ, রিদোয়ান আরিফীন তাশফিক।