চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ঢাবি ছাত্রলীগ নেতা বহিষ্কার

আক্তারুল করিম রুবেল
আক্তারুল করিম রুবেল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শাখা ছাত্রলীগ নেতা আক্তারুল করিম রুবেলকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। চাঁদা চেয়ে মারধরের ঘটনায় গ্রেফতার হওয়া তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে।

আজ বুধবার (২৮ জুলাই) বিকেলে সংগঠনটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

আক্তারুল করিম রুবেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

ছাত্রলীগৈর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলা-পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় আক্তারুল করিম রুবেলকে (উপ-দফতর সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা হল, ঢাকা বিশ্ববিদ্যালয়) বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

পড়ুন: চাঁদাবাজির সময় হাতেনাতে আটক ঢাবি ছাত্রলীগ নেতা
            চাঁদাবাজি মামলায় ঢাবির সেই ছাত্রলীগ নেতা রিমান্ডে

এর আগে, গত সোমবার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি হাসপাতালের এক কর্মচারীর কাছে চাঁদা চেয়ে তাকে মারধর করেন রুবেল। পরে রুবেলকে শাহবাগ থানায় নেওয়া হয়। ভুক্তভোগীর মামলা দায়েরের ভিত্তিতে মঙ্গলবার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।