পটুয়াখালী মেডিকেল কলেজ

পটুয়াখালী মেডিকেল কলেজ: বর্ষা মৌসুমে জলাবদ্ধতা যেখানে নিত্যসঙ্গী

মেডিকেল
পটুয়াখালী মেডিকেল কলেজ

২০১৪ সালে প্রতিষ্ঠিত পটুয়াখালী মেডিকেল কলেজের আবাসিক সমস্যা আজও সমাধান হয়নি। মেডিকেল কলেজটিতে পাঁচ বছর মেয়াদি এমবিবিএস কোর্সে প্রতিবছর ৫২ জন শিক্ষার্থী ভর্তি করানো হয়। প্রতিষ্ঠার পর থেকে ক্যাম্পাসে পুরনো একটি ভবনে শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থা করা হয়। যা আজও বিদ্যমান রয়েছে। বর্ষার মৌসুমে যেখানে জলাবদ্ধতায় বাস করা দূরহ হয়ে ওঠে।

কয়েকজন আবাসিক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, প্রতিবছর বর্ষার মৌসুমে হোস্টেলের সামনে এক রকম জলাবদ্ধতা লেগেই থাকে। এ বছর জলাবদ্ধতা প্রকট আকার ধারণ করেছে। আমাদের হাঁটু পর্যন্ত প্যান্ট উঠিয়ে রাস্তায় চলাচল করতে হয়। মৌসুমে জলাবদ্ধতার কারণে টয়লেটের ময়লা ও দুর্গন্ধযুক্ত পানিতে ওই হোস্টেল ভবনটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। অপরদিকে ছেলেদের মূল হোস্টেলের নির্মাণ কাজ শেষ হলেও বিদ্যুৎ সংযোগের না হওয়ার কারনে সেটারও কার্যক্রম শুরু হয়নি বলেও অভিযোগ করেছে শিক্ষার্থীরা।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মোস্তাফিজুর রহমান বলেন, শিক্ষার্থীদের হোস্টেলে সমস্যার বিষয়ে গণপূর্ত বিভাগকে একাধিকবার লিখিত এবং মৌখিকভাবে অবহিত করা হয়েছে। তারা কোনো উদ্যোগ গ্রহণ করেনি। বিষয়টি আসলেই দুঃখজনক। আমরা শিঘ্রই এ বিষয়ে পদক্ষেপ নিবো বলেও এসময় উল্লেখ করেন তিনি।