প্ল্যাটফর্ম অফ বাংলাদেশ এর কার্যনির্বাহী কমিটি ঘোষণা

প্ল্যাটফর্ম অফ বাংলাদেশ একটি অনলাইন ভিত্তিক শিক্ষাপ্রতিষ্ঠান

প্ল্যাটফর্ম অফ বাংলাদেশ একটি অনলাইন ভিত্তিক শিক্ষাপ্রতিষ্ঠান। অনলাইন শিক্ষা কার্যক্রমকে আরও এক ধাপ এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। তাদের ইউটিউব চ্যানেলে রয়েছে বিশ্ববিদ্যালয় পর্যায় থেকে শুরু করে এসএসসি, এইচএসসি লেভেলের অসংখ্য ক্লাস।

এসব ক্লাস পরিচালিত হচ্ছে দেশের স্বনামধন্য পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের শিক্ষার্থী দ্বারা। সম্প্রতি তাদের একটি কার্যনির্বাহী কমিটি প্রকাশিত হয়েছে।

কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েট)-এর পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. সাইফুল কবির জুয়েল এবং উপদেষ্টা হিসেবে রয়েছেন মেকাট্রনিক্স ও ইন্ডাস্ট্রিয়াল বিভাগের প্রভাষক সঞ্জিব রায়।

সংগঠনটির প্রধান নির্বাহী  চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর প্রিয়তোষ দে। এছাড়াও কমিটিতে চিফ স্ট্র‍্যাটেজি অফিসার হিসেবে রয়েছেন ঋত্বিক মুরাল, চিফ অপারেশনস অফিসার আদিত্য চৌধুরী জয়, চিফ ফিন্যান্সিয়াল অফিসার জয় বনিক, হিউম্যান রিসোর্সে সৌরভ দত্ত, পাবলিক কমিউনিকেশনে জাইয়ুম উদ্দিন।

এছাড়াও চিফ কনটেন্ট অফিসার হিসেবে রয়েছেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর  সনৎ কুমার দাশ, চট্টগ্রাম মেডিকেল কলেজের  রিফাত ফাইরুজ সাইমুন, চিফ মার্কেটিং অফিসার চট্টগ্রাম মেডিকেল কলেজের জান্নাতুন নাইমা।

অনলাইন শিক্ষক হিসেবে রয়েছেন বুয়েটের আবির পোদ্দার, ঢাকা মেডিকেল কলেজের সাদমান মোহতাসিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসি কর্মকার, চুয়েটের গোলাম রাসুল আশিক, জয়দীপ তালুকদার,  দীপ্ত বড়ুয়া, প্রীতম বল, জাতীয় বিশ্ববিদ্যালয়ের মনি পাল, কাউসার আক্তার, জোবাইদুল হোসেন ইভন।

প্রধান নির্বাহী প্রিয়তোষ দে জানান, বিশ্ববিদ্যালয় পর্যায়ে গবেষণা ও শিক্ষার মান বৃদ্ধি এবং বাংলাদেশের প্রান্তিক পর্যায়ে বিজ্ঞান ও প্রযুক্তিগত উৎকর্ষতা বাড়ানোর প্রচেষ্টা করে যাবে আমাদের এই প্ল্যাটফর্ম অফ বাংলাদেশ।