কোনো থানাই মামলা নিচ্ছে না: নিখোঁজ আবু ত্ব হা মোহাম্মদ আদনানের স্ত্রী

নিখোঁজ আবু ত্ব হা মোহাম্মদ আদনান
নিখোঁজ আবু ত্ব হা মোহাম্মদ আদনান

নিখোঁজ আবু ত্ব হা মোহাম্মদ আদনানের স্ত্রী সাবেকুন নাহার বলেছেন, থানায় ঘুরে ঘুরে ক্লান্ত হয়ে যাচ্ছি। কোন থানাই দায়িত্ব নিচ্ছে না, এক থানা আরেক থানাকে দেখিয়ে দিচ্ছে। তিনি অভিযোগে আরো বলেছেন, স্বামীর নিখোঁজ হবার বিষয় নিয়ে শুক্রবার বিকেলেই পুলিশের শরণাপন্ন হন তারা।

এ ঘটনায় এখনো পর্যন্ত কোনো মামলা দায়ের করা হয়নি। এর কারণ জানতে চাইলে সাবেকুন নাহার পাল্টা প্রশ্ন করেন, কোথায় মামলা করবো, কার কাছে অভিযোগ করবো? মামলা করবো কী, কেউ তো জিডিই নিতে রাজী হচ্ছে না।

রবিবার (১৩ জুন) বিকাল এই রিপোর্ট লেখা পর্যন্ত গাবতলী সংলগ্ন দারুসসালাম থানা কিংবা মিরপুর থানা কেউই মামলা গ্রহণ করেনি বলেও তিনি অভিযোগ করেছেন। তবে রবিবার সকালে রংপুর সদর থানায় এ নিয়ে একটি জিডি করা হয়েছে মি. আদনানের মায়ের পক্ষ থেকে।

জানা যায়, ৩১ বছর বয়সী আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে ফেসবুক এবং ইউটিউবে অনেকেই তাকে অনুসরণ করেন। এই মূহুর্তে মি. আদনানের নিখোঁজ হওয়ার ঘটনা নিয়ে এবং তার সন্ধান চেয়ে সামাজিক মাধ্যমে হ্যাশট্যাগ দিয়ে প্রচারণা চালানো হচ্ছে।

আদনানের স্ত্রী সাবেকুন নাহার বলেছেন, আবু ত্ব-হা মুহাম্মদ আদনান বৃহস্পতিবার দুপুরে রংপুর থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন। রাত ২টা ৩৭ মিনিটে তার (আদনান) সাথে শেষ কথা হয়, তিনি তখন বলেছেন কাছাকাছি চলে আসছেন। উনি তখন গাবতলী ছিলেন। এরপর রাত তিনটা থেকে তার ফোন বন্ধ পাই, এখনো পর্যন্ত নম্বর বন্ধই পাচ্ছি। তিনি বলেছেন, নিখোঁজ হবার সময় তার সাথে গাড়িচালকসহ আরো তিনজন সহকর্মী ছিলেন।