৭ লাখ টাকার চেক কুড়িয়ে পেয়ে ফেরত দিলেন ছাত্রলীগ নেতা

ব্যাংক চেক
কুড়িয়ে পাওয়া চেক ও ছাত্রলীগ নেতা

চট্টগ্রামের নগরীর জালালাবাদ মার্কেটে রাস্তায় ৭ লাখ টাকার একটি ব্যাংকের চেক কুড়িয়ে পেয়ে এর মালিককে ফেরত দিয়েছেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কে এম পারভেজ উদ্দিন। লোভ সংবরণ করে সততার দৃষ্টান্ত রাখায় তার ব্যাপক প্রশংসা করা হচ্ছে।

জানা গেছে, সোমবার (৩ মে ) বিকেলে চেকের প্রকৃত মালিককে খুঁজে বের করে চেকটি বুঝিয়ে দেন ছাত্রলীগ নেতা কে এম পারভেজ। আর আগে রবিবার (২ মে) সকালে চেকটি চট্টগ্রাম মহানগরীর হকার্স মার্কেটে কুড়িয়ে পেলে প্রকৃত মালিক খোঁজতে তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে চেকের ছবি পোস্ট করেন তিনি।

চেকটি ছিল ওয়ান ব্যাংকের। চেকের মালিকের নাম মঈন উদ্দীন। তার বাড়ি চন্দনাইশের কারলা গ্রামে। চট্টগ্রামের কোর্ট বিল্ডিং এ তার দোকান রয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কে এম পারভেজ উদ্দিন বলেন, রবিবার রাত ৯টার দিকে ব্যক্তিগত কাজের জন্য জালালাবাদ মার্কেটে গেলে হঠাৎ একটি চেক কুড়িয়ে পায়। ৭ লাখ টাকার চেকটি মাঈন উদ্দিন নামের এক ব্যক্তির সই করা ছিল। পরে প্রকৃত মালিক খোঁজার জন্য ফেসবুকে একটি পোস্ট দিয়।

তিনি বলেন, রাত ১২টার দিকে চেকের প্রকৃত মালিক আমাকে ফোন দেয়। সোমবার দুপুরে যাচাই-বাচাই করে প্রকৃত মালিক মাঈন উদ্দিনকে তার হাতে চেকটি হস্তান্তর করি।

এদিকে, চেক বুঝিয়ে পেয়েছে বলে নিশ্চিত করেছেন চেকের মালিক মঈন উদ্দীন।