রাজধানীতে স্বস্তির বৃষ্টি (ভিডিও)

মুষলধারে বৃষ্টি
বৃষ্টির সময় রাজধানীর পরিবাগ এলাকার চিত্র

বেশকিছু দিন ধরে রাজধানীতে তীব্র গরমে জীবন ওষ্ঠাগত জনসাধারণের। বৃষ্টির দেখা নেই কোথাও। অবশ্য শুধু রাজধানী নয়, সারাদেশের চিত্র প্রায় একই ছিল। বৃষ্টির জন্য চাতক পাখির মতো চেয়ে ছিল রাজধানীবাসীসহ পুরো দেশবাসী। অবশেষে রবিবার (২ মে) রাতে রাজধানী ও তার আশপাশে ঘন্ট্যাবাপী চলে দমকা হাওয়াসহ মুষলধারে বৃষ্টি।

রাত সাড়ে ৯টার পর থেকে রাজধানীর শাহবাগ, পরিবাগ, বাংলামোটর, মালিবাগ, মৌচাক, শান্তিনগর, মগবাজার, রাজারবাগ, খিলগাঁও, গোড়ানসহ ঢাকার মধ্যস্থলে শুরু হয় বৃষ্টি। সারা দিনের গরমের পর এ বৃষ্টি স্বস্তির। এর সঙ্গে তীব্র বেগে বাতাস বইতে শুরু করে। সাড়ে ১০টার পর মুষলধারে বৃষ্টি থামে।

আবহাওয়া অধিদফতর জানায়, রবিবার রংপুর, ময়মনসিংহ, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া অন্য এলাকার আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এতে দিনের তাপমাত্রা কমতে পারে।

এদিকে ঢাকা, টাঙ্গাইল, মাদারীপুর, গোপালগঞ্জ, মাইজদীকোট, পাবনা, ফেনী, পটুয়াখালীর খেপুপাড়া অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে তা কমে আসতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে।