স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদ

কওমি মাদ্রাসার সনদের পর্যালোচনা করতে সরকারের প্রতি অনুরোধ

স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদ আয়োজিত ‘ইসলামের নামে জঙ্গিবাদ ও সহিংসতা প্রতিরোধে করণীয়’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ সোমবার (২৬ এপ্রিল) সকালে অনুষ্ঠিত এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু এবং বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রণ মো. কামাল উদ্দিন ও ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার হাদিস ডিপার্টমেন্টের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আশরাফুল আলম উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা শান্তির ধর্ম পবিত্র ইসলামের অপব্যাখ্যা দিয়ে যে সকল মতলববাজ ধর্মান্ধ সাম্প্রদায়িক অপশক্তি দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্ট এবং স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তাদের বিরুদ্ধে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

বক্তারা কওমি মাদ্রাসাকে সরকারি আওতায় আনা এবং কওমি মাদ্রাসার মাস্টার্স ডিগ্রি সনদের বিষয়টি পর্যালোচনা করার জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।

বক্তারা বলেন, একাত্তরের পরাজিত রাজাকার আলবদর আল সামসদের অনুসারী ধর্মান্ধ একটি গোষ্ঠী এখনো বাংলাদেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত করতে চায়। তারা তাদের পাকিস্তানি প্রভুদের সন্তুষ্ট করার জন্য দেশে অরাজগতা সৃষ্টির মাধ্যমে রাষ্ট্রিয় ক্ষমতা দখলের জন্য একের পর এক ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তারা কওমি মাদ্রাসার এতিম ও নাবালক শিশুদের রাজনৈতিক স্বার্থে ব্যবহার করছে। তাদের রাজপথে নামিয়ে দেশে বিশৃঙ্খলা, হানাহানি ও রাষ্ট্রিয় সম্পদ ধ্বংস করছে।

সভায় বক্তারা ইসলাম ধর্মের অপব্যাখ্যাকারী তথাকথিত ইসলামিক নেতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়। সভায় বক্তারা বলেন দেশবিরোধী এই অপশক্তির সাথে সরকার কোন রকম আপোষ করলে জনগণ তা মেনে নেবে না। বাংলাদেশের মুক্তিকামী জনগণ রাষ্ট্র বিরোধী এসব ষড়যন্ত্রকারিদের আইনে মাধ্যমে কঠিন শাস্তি দেখতে চায়।

স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সভাপতি মাওলানা আবু নাঈম মো. মুস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা মো. নজরুল ইসলাম,বক্তব্য রাখেন অধ্যক্ষ আল্লামা নজির উদ্দিন, অধ্যক্ষ তেলোয়াত হোসেন খান,অধ্যক্ষ মাওলানা নুর বখত, অধ্যক্ষ মাওলানা মাহবুবুর রহমান, অধ্যক্ষ মাওলানা এ কে এম সাইফুল ইসলাম, অধ্যক্ষ আল্লামা রফিকুল ইসলাম ওসমানী, অধ্যক্ষ মাওলানা মামুনুর রশীদ জালালী, অধ্যক্ষ মাওলানা কামাল আহমেদ, মাওলানা নুরুল ইসলাম,মাওলানা সালাহ উদ্দিন তারেক,অধ্যক্ষ মাওলানা আব্দুল হান্নান, অধ্যক্ষ এ কে এম মোকসেদুর রহমান ও অধ্যক্ষ সলিম উল্লাহ সেলিম, অধ্যক্ষ মাওলানা আব্দুল হামিদ প্রমুখ।

সভায় শান্তির ধর্ম পবিত্র ইসলামেের অপব্যাখ্যা দিয়ে মতলববাজ ধর্মান্ধ সাম্প্রদায়িক অপশক্তি বিরুদ্ধে সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়।