অনলাইন ক্লাসে ধূমপান করছেন শাবিপ্রবি শিক্ষক

অনলাইন ক্লাসে ধূমপান করছেন শাবিপ্রবি শিক্ষক
অনলাইন ক্লাসে ধূমপান করছেন শাবিপ্রবি শিক্ষক ড. মাজহারুল হাসান মজুমদার

অনলাইন ক্লাসে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এক শিক্ষকের ধূমপানের ছবি সামাজিক যোগযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। গতকাল শুক্রবার (৯ এপ্রিল) থেকে ফেসবুকে ওই শিক্ষকের ধূমপানের একটি ছবি ছড়িয়ে পড়েছে। এ নিয়ে অনেকে বিরূপ প্রতিক্রিয়া দেখিয়েছেন।

অভিযুক্ত শিক্ষক ড. মাজহারুল হাসান মজুমদার বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক। এ ঘটনার তদন্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে যথাযথ ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শিক্ষার্থীরা জানায়, অনলাইনে ব্যবসায় প্রশাসন বিভাগের ক্লাস নেওয়ার সময় ওই শিক্ষক ধূমপান করেন। পরবর্তীতে ধূমপানের ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে।

এর আগেও তিনি একাধিকবার অনলাইন ক্লাসে ধূমপান করেছেন বলে জানান শিক্ষার্থীরা।

একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদারের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনিও কোনো মন্তব্য করতে রাজি হননি।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক মো. মহিবুল আলম বলেন, ‘এ ধরনের কর্মকান্ড আমাদের শিক্ষক সমাজের জন্য লজ্জাজনক। শিক্ষক সমিতি এসবের দায়ভার নেবে না। আমরা চাই, তদন্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ শিক্ষকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করুক।’