সিরাজগঞ্জ সরকারি কলেজের ৩২ ‍শিক্ষার্থীর মেডিকেলে চান্স

মেডিকেল ভর্তি পরীক্ষা
সিরাজগঞ্জ সরকারি কলেজ

সিরাজগঞ্জ সরকারি কলেজ থেকে এবার মেডিকেলের এমবিবিএস ভর্তি পরীক্ষায় ৩২ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন। মেডিকেলের প্রকাশিত ফলাফলে ঐ শিক্ষাপ্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা এই কৃতিত্ব অর্জন করেন। এ নিয়ে কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আনন্দ বিরাজ করছে।   

ঢাকা মেডিকেল কলেজে চান্স পাওয়া শিক্ষার্থী আসিফ আব্দুল্লাহ উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘আমার খুবই আনন্দ লাগছে। ছোটকালের লালিত স্বপ্ন যেন বাস্তবায়নের পথে। এ পথে আসার জন্য শিক্ষকদের ছিলো সঠিক দিকনির্দেশনা।’

একইভাবে উচ্ছ্বাস প্রকাশ করে কথা বলেন রাজশাহী মেডিকেল কলেজে সুযোগ পাওয়া মোছা. সামিয়া খাতুন ও কুমিল্লা মেডিকেল কলেজে সুযোগ পাওয়া মোছা. সুমাইয়া খাতুন।

কলেজ সূত্রে জানা গেছে, এইবার এইচএসসি পরীক্ষায় ঐ কলেজের বিজ্ঞান বিভাগ হতে ৩২০ জন পরীক্ষার্থীর মধ্যে সবাই জিপিএ ৫ পেয়ে অটোপাস করেন। তাদের সবাই এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

এদিকে, মেডিকেল এমবিবিএস ভর্তি পরীক্ষায় সুযোগ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা আরো বাড়তে পারে বলে জানান ঐ শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ টি.এম সোহেল। তিনি জানান, এখন পর্যন্ত আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানের ৩২ জনের মেডিকেলে পড়ার সুযোগ পাওয়ার কথা নিশ্চিত হওয়া গেছে।