ঘুমন্ত শিশুকে কুপিয়ে হত্যা, সৎ মা আটক

সংঘর্ষ
প্রতীকী ছবি

খুলনা তেরখাদা উপজেলায় তানিশা আক্তার (৫) নামের এক ঘুমন্ত শিশুকে কুপিয়ে হত্যার অভিযোগে সৎ মাকে আটক করেছে পুলিশ। আটক নারীর নাম মুক্তা খাতুন। সোমবার (০৫ এপ্রিল) রাত ১০টার দিকে তেরখাদা উপজেলার আড়কান্দী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত তানিশা আক্তারের ওই এলাকার খাজা শেখের মেয়ে। খাজা শেখ আনসার ব্যাটালিয়ন পুলিশে কর্মরত।

স্থানীয় সূত্র জানায়, খাজা শেখ সাত বছর আগে একই উপজেলার আক্কাস শেখের মেয়ে তাসলিমাকে বিয়ে করেন। পরে দাম্পত্য কলহের একপর্যায়ে বিবাহ বিচ্ছেদ ঘটে তাদের। বছর দেড়েক আগে মুক্তা খাতুনকে দ্বিতীয় বিয়ে করেন খাজা শেখ। কিন্তু কোনোভাবেই শিশু তানিশা আক্তারকে মেনে নিতে পারছিলেন না সৎ মা মুক্তা খাতুন। তানিশা কার মায়ের কাছেই থাকতো।

সোমবার তানিশা বাবার বাড়িতে বেড়াতে এসে দাদির কাছে ঘুমায়। সেখান থেকে সৎ মা মুক্তা তাকে উঠিয়ে নিজের কাছে নিয়ে আসেন। রাতে ঘুমন্ত তানিশা আক্তারকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপান মুক্তা। স্থানীয়রা টের পেয়ে শিশুটিকে উদ্ধার করে তাৎক্ষণিকভাবে তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তানিশাকে মৃত ঘোষণা করেন।

পরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে সৎ মা মুক্তা খাতুনকে আটক করে। এ সময় জব্দ করা হয় হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা ধারালো দা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে তেরখাদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সৎ মা তানিশাকে হত্যা করেছে। এ ঘটনায় তাকে আটক করা হয়েছে।