প্লাস্টিকবিরোধী ১৫০ কিলোমিটার পদযাত্রায় কুবির তিন ছাত্র

কুবির রোভার স্কাউটের তিন ছাত্র
পদযাত্রায় বের হওয়া কুবির তিন ছাত্র

প্লাস্টিক ব্যবহার বর্জনের ডাক দিয়ে চট্টগ্রাম জেলার লোহাগাড়া থেকে পদযাত্রা শুরু করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রোভার স্কাউটের তিন সদস্য। প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্তির লক্ষে আজ বুধবার (২৪ মার্চ) সকাল থেকে ১৫০ কিলোমিটারের পদযাত্রা শুরু করেন তারা।

এ পরিভ্রমণ আগামী ২৮ মার্চ কক্সবাজার জেলার টেকনাফ গিয়ে শেষ হবে। পরিভ্রমণকারী দলের নেতৃত্ব রয়েছেন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী ও সিনিয়র রোভারমেট খোরশেদ আলম। অন্যরা হলেন- ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী রোভারমেট আব্দুর রহমান ও অর্থনীতি বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী রোভারমেট রাশেদুল আমীন।

পরিভ্রমণ সম্পর্কে দলনেতা খোরশেদ আলম বলেন, চট্টগ্রাম জেলার লোহাগড়া থেকে পাঁচদিনব্যাপী এই পদযাত্রা শুরু করেছি। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে নিজেদের স্বচ্ছ দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলা এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভারকে আরো সমৃদ্ধি করে তোলার প্রত্যয়ে আমাদের এই আয়োজন।

প্রসঙ্গত, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস)’ প্রাপ্তির লক্ষ্যে সেবা স্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার অথবা সাইকেলযোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র‌্যাম্বলিং বা পরিভ্রমণ নামে পরিচিত।