মাইকিং করে শিক্ষার্থীদের ডেকে এনে স্কুল খুলে দিলেন প্রধান শিক্ষক

মাইকিং করে শিক্ষার্থীদের ডেকে এনে স্কুল খুলে দিলেন প্রধান শিক্ষক

সরকারি ঘােষণাকে কোনাে প্রকার তােয়াক্কা না করে ঢাকার ধামরাইয়ের রােয়াইল শহীদ আবুল হােসেন উচ্চ বিদ্যালয়টি শনিবার (২০ মার্চ) সকালে খােলা রাখা হয়েছে। এমন কি বিনা নোটিশে মাইকিং করে কোমলমতি শিক্ষার্থীদের সমবেত করা হয়।

শুধু তাই নয় এ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মাে. আবুল কালাম মাইকে বক্তব্য দিতে গিয়ে রােয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের ২৭ মার্চের যৌথ মতবিনিময় সভায় একজন মনােনয়নপ্রত্যাশীর পক্ষে শিক্ষার্থীদের মিছিল নিয়ে যেতে আল্টিমেটাম দেন।

মিছিলে কেউ অংশগ্রহণ না করলে তার জন্য শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। ঐ প্রার্থী হলেন, উক্ত বিদ্যাপীঠের সভাপতি প্রফেসর ডা. মাে. আব্দুল মান্নান।

করােনাভাইরাসে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ মার্চ পর্যন্ত বন্ধ রাখার ঘােষণা দিয়েছে সরকার।

অভিভাবকরা বলেন, প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ নিজের আসন পাকাপােক্ত করতে প্রফেসর ডা. মাে. আব্দুল মান্নানের পক্ষে ২৭ মার্চ আওয়ামী লীগের যৌথ মতবিনিময় সভায় মিছিল নেয়ার জন্য শনিবার স্কুল খুলে দেন। এতে স্বাস্থ্যবিধি মানা হয়নি। আমরা এর তীব্র নিন্দা জানাই।

প্রধান শিক্ষক মাে. আবুল কালাম আজাদ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা স্বীকার করে বলেন, আমরা চাকরি করি। যেমন সরকারের কথা শুনতে হয় তেমনি স্কুল পরিচালনা কমিটির সভাপতি কথাও শুনতে হয়। আমাদের নিজের মতে কিছুই করার নেই। সভাপতি আমাকে যা নির্দেশ দিয়েছেন আমি তাই করেছি।