১৬ হাজার নিবন্ধনধারীকে নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ

হাইকোর্ট

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নিবন্ধনধারীদের এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এনটিআরসির চেয়ারম্যানকে ১৫ দিনের মধ্যে এ নির্দেশ বাস্তবায়ন করতে হবে বলে আদেশে বলা হয়েছে।

বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার (৮ মার্চ) এ আদেশ দেন। আদালতের আদেশের বিষয়টি জানিয়েছেন ব্যারিস্টার মহিউদ্দিন হানিফ। 

সবাই ১ম থেকে ১২তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ। একইসঙ্গে নিবন্ধনধারীদের নিয়োগ সংক্রান্ত হাইকোর্টের রায় বাস্তবায়ন করতে বলেছেন আদালত।

রায় বাস্তবায়ন না করায় আদালত অবমাননার মামলার শুনানি নিয়ে এ আদেশ দেওয়া হয়েছে। কয়েক হাজার রিটকারীকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করতে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আইনজীবী।

এর আগে গত ১৫ ডিসেম্বর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তির ওপর নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। এই সময়ে আদালত অবমাননার বিষয় নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তারা কোনো শিক্ষক নিয়োগে কোনো বিজ্ঞপ্তি দিতে পারবে না বলে আদেশে বলা হয়।