দলীয় কোন্দল ও আধিপত্যের জেরে হত্যার রাজনীতি বন্ধের আহ্বান

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের লোগো

দলীয় কোন্দল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হত্যাকাণ্ডের রাজনীতি বন্ধের আহ্বান জানিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। সংগঠনটির ভারপ্রাপ্ত আহ্বায়ক মো. রাশেদ খাঁনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

মো. রাশেদ খাঁন বলেন, চট্টগ্রামের বায়েজীদ এলাকায় ছাত্রলীগ নেতা ইমন রনি ও সোহেল গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ইমন রনি নামে এক ছাত্রলীগ নেতা নিহত হয়েছেন বলে গণমাধ্যম মারফত জানতে পেরেছি। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার ও তদন্ত দাবি করছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২ মার্চ সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেনকে হত্যা করা হয়েছে। এই হত্যার সঙ্গে সিঙ্গাইর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোল্লা মোহাম্মদ দুলাল ও তাঁর বড় ভাই উপজেলা পরিবহন শ্রমিকলীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন ওরফে আঙ্গুর ফারুক জড়িত বলে অভিযোগ করেছেন সিঙ্গাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান। কিছুদিন আগে নোয়াখালীর কোম্পানিগঞ্জেও আওয়ামীলীগের দুই পক্ষের সংঘর্ষে একজন সাংবাদিক নিহত হয়েছেন। এ ছাড়া চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের সময়েও পাহাড়তলী, ১২ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী সাবের আহমেদ ও আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নুরুল আমিনের মধ্যে নির্বাচনকে কেন্দ্র করে এক ভাই আরেক ভাইকে খুন করেছে।

ছাত্র অধিকার পরিষদের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আওয়ামীলীগ ও ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে নিজ দলের কর্মীসহ সাধারণ মানুষের এমন প্রাণহানির ঘটনা প্রায়ই ঘটছে। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ নির্বিচারে এসব হত্যাকাণ্ড বন্ধের জন্য প্রশাসনকে সোচ্চার ও দায়িত্বশীল ভূমিকা রাখার এবং দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের আহ্বান জানাচ্ছে।