টিএসসি থেকে তিন ছাত্রদল নেতাকে তুলে নেওয়ার অভিযোগ

জাতীয়তাবাদী ছাত্রদলের তিন নেতাকে আইনশৃ্ঙখলা বাহিনীর সদস্য পরিচয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

যাদেরকে তুলে নেওয়ার কথা বলা হচ্ছে তারা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য আনিসুর রহমান খন্দকার অনিক, স্যার এ এফ রহমান হল ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আবু হায়াত মোহাম্মদ জুলফিকার জেসান ও সার্জেন্ট জহুরুল হক হলের ছাত্রদল নেতা আতিক মোর্শেদ।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ছাত্রদলের উল্লিখিত নেতাদের তুলে নেওয়ার অভিযোগ করেন।

রিজভী বলেন, লেখক মুশতাক আহমেদের কারাবন্দি অবস্থায় মৃত্যুর প্রতিবাদে রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ডেকেছিল ছাত্রদল। কিন্তু সেখানে ছাত্রদলকে সমাবেশ করতে দেয়নি ক্ষমতাসীন অবৈধ আওয়ামী লীগ সরকারের পেটোয়া পুলিশ বাহিনী। তারই ধারাবাহিকতায় রোববার সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে উক্ত ছাত্রদল নেতাদেরকে তুলে নেয়া হয়েছে। অথচ পুলিশ তাদের তুলে নেওয়ার বিষয়টি অস্বীকার করছে।

রুহুল কবির রিজভী বলেন, এই সরকারের আমলে কারো কোনো নিরাপত্তা নেই। শান্তিপূর্ণ কর্মসূচি পালনও করতে দিচ্ছে না। চলাফেরার স্বাভাবিক স্বাধীনতাও দিচ্ছে না।

অবিলম্বে উল্লিখিত ছাত্রদলের নেতাদের সন্ধান কিংবা জনসম্মুখে হাজির করার আহ্বান জানান রিজভী।

অন্যথায় তাদের কিছু হলে সম্পূর্ণ দায় সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীকেই বহন করতে হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন এই বিএনপি নেতা।