জাবির দুই হলের শিক্ষার্থীদের বের করে দিয়েছে প্রশাসন

জাবি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দু’টি হলের শিক্ষার্থীদেরকে বের করে দেয়া হয়েছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকালে প্রথমেই বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক জব্বার হলের শিক্ষার্থীদেরকে হল থেকে বের করে দেয়া হয়। এরপর বঙ্গমাতা হল থেকেও ছাত্রীদেরকে বের করে দেয়া হয় বলে জানা যায়।

এদিকে শিক্ষার্থীরা বিকাল সাড়ে ৪টার দিকে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, প্রশাসনের আশ্বাসের প্রতি সম্মান জানিয়ে তারা আজকের কর্মসূচী স্থগিত করেছেন। তাদের দাবি গুলো মানা না হলে তারা কাল থেকে আবারও কঠোর আন্দোলন শুরু করবেন।

এর আগে দুপুর পৌনে ১টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বরে সাংবাদিকদের কাছে ব্রিফিংয়ে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী নুশিন আদিবা বলেন, ‘বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের অধিকাংশ দাবি মেনে নিয়েছে। এ কারণে আন্দোলনের সকল কর্মসূচি স্থগিত করছি। তবে শিক্ষার্থীদের নিরাপত্তা ও ভোগান্তির বিষয়টি বিবেচনা করে আমরা হলে থাকব’।

এই ঘোষণার পর আন্দোলনরত শিক্ষার্থীদের বিশাল একটি অংশ বিরোধীতা করেন। এরপর আন্দোলনকারীদের অন্যতম একজন সরকার ও রাজনীতি বিভাগের ৪৫তম ব্যাচের ছাত্রী সামিয়া হাসান জানান, `যারা সংবাদ সম্মেলন করেছে তারা বিষয়টি ভালভাবে বুঝাতে পারেনি। যার কারণে সমস্যা হয়েছে। আমরা আন্দোলন স্থগিত করিনাই। শুধুমাত্র আজ দুপুরের বিক্ষোভ মিছিল কর্মসূচী স্থগিত করেছি। এছাড়া কোন কর্মসূচি প্রত্যাহার করা হয় নি।’

এদিকে কেন্দ্র থেকে নির্দেশনার পর হল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সেই সঙ্গে সাধারণ শিক্ষার্থীদেরও হল ছাড়তে আহ্বান জানিয়েছে তারা।