ছাত্র-ছাত্রীকে আটকে আপত্তিকর ভিডিও ধারণ করে টাকা আদায়

নোয়াখালী
নোয়াখালীতে ছাত্র-ছাত্রীকে আটকে রেখে আপত্তিকর ভিডিও ধারণ করে টাকা আদায়ের অভিযোগ উঠেছে

নোয়াখালীতে বাড়ির সামনে দাঁড়িয়ে কথা বলছিলেন দুই ছাত্র-ছাত্রী (১৯)। এসময় তাদেরকে আটকে আপত্তিকর ভিডিও ধারণ করে তা ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। এ অভিযোগে মামলাও হয়েছে। শনিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে ভুক্তভোগী ছাত্রী বাদী হয়ে সুধারাম থানায় মামলা করেছেন।

মামলায় তিনজনকে আসামি করা হয়েছে।  তবে পুলিশ তাদের কাউকে এখনো গ্রেপ্তার করতে পারেনি।

মামলায় ওই ছাত্রী অভিযোগ করেছেন, গত বৃহস্পতিবার রাত ৮টার দিকে তার এক সহপাঠী দেখা করতে আসেন। তখন তার মা–বাবাও ছিলেন না বাড়িতে। ছোট ভাই নামাজ আদায় করতে মসজিদে গিয়েছিলেন। তারা বাড়ির ফটকে দাঁড়িয়ে কথা বলছিলেন। তখন ওই এলাকার পুলক মজুমদার, আকবর ও রায়হান তাঁদের ঘিরে ধরেন।

তারা দুই ছাত্র-ছাত্রীকে ঘরের ভেতর আটকে রাখেন। ওই ছাত্রীর অভিযোগ, তারা অস্ত্রের ভয় দেখিয়ে তাদের আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করেন। এছাড়া ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে টাকা দাবি করেন। একপর্যায়ে ভুক্তভোগী ছাত্র তাদের ১০ হাজার টাকা দেন।

এরপর অভিযুক্ত ব্যক্তিরা তাদের ছেড়ে দেন। এসময় ওই ছাত্রীর চিৎকারে স্থানীয়রা ও ছোট ভাই বাড়িতে ফিরে এলে এ বিষয়ে বাড়াবাড়ি করলে ভিডিও ইন্টারনেট ও ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি অভিযুক্তরা চলে যান।

এ বিষয়ে সুধারাম থানার ওসি মোহাম্মদ সাহেদ উদ্দিন বলেন, অভিযোগটি তদন্ত করে দেখা হচ্ছে। পাশাপাশি অভিযুক্ত ব্যক্তিদের গ্রেপ্তারে চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।