ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চ নেতার বিরুদ্ধে মামলা

আটক
অভিযুক্ত ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চ নেতা

ডিবি পুলিশের পরিচয় দিয়ে ব্যবসায়ির দুই লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে ছাত্রলীগ এবং মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাদের বিরুদ্ধে মামলা হয়েছে। কুড়িগ্রামের উলিপুর পৌরসভার হাজীপাড়া এলাকায় এই ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ছিনতাইয়ের ঘটনায় শুক্রবার (১২ ফেব্রুয়ারী) বিকালে ভুক্তভোগী ব্যবসায়ী থানায় মামলা করেছেন।
এর আগে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) গভীর রাতে ছিনতাইয়ের শিকার হন ওই ব্যবসায়ী। এই ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন-পৌরসভার নারিকেলবাড়ি গ্রামের আবুল হোসেনের ছেলে আহসান হাবিব বাবু (২৪), আব্দুল হামিদের ছেলে সাদেকুর রহমান দুলু (২৮) ও পশ্চিম কালুডাঙ্গা গ্রামের ছাবেদ আলীর ছেলে শাহিন মিয়া (২৫)।

এ ঘটনার সঙ্গে জড়িত পলাতক আসামিরা হলেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুল ইসলাম নাঈম (২২) ও উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ওসমান গনি সরদার রতন (২৪) ও কর্মী তৌফিক আলম চৌধুরী (২২)।

মামলা সূত্রে জানা গেছে, রংপুর কোতয়ালি থানার কামাল কাছনা গ্রামের সম্ভুনাথ বণিকের ছেলে ওয়েস্ট পেপার ব্যবসায়ী প্রদীপ বণিক (৩৫) গত বৃহস্পতিবার রাতে রংপুর থেকে উলিপুর উপজেলার বজরা বাজারের উদ্দেশ্যে যাচ্ছিলেন। রাত ১১টার দিকে হাজীপাড়া এলাকায় নাঈমুল ইসলাম নাঈম ও ওসমান গনি সরদার রতনসহ ছয়জন যুবক ওই ব্যবসায়ীর মোটর সাইকেলের গতিরোধ করেন। এরপর তারা নিজেদেরকে প্রশাসন ও ডিবি পুলিশের পরিচয় দিয়ে অবৈধ মালামাল রাখার অভিযোগ তুলে ওই ব্যবসায়ী এবং কর্মচারীর শরীর তল্লাশি করেন। এ সময় ব্যবসায়ীকে মারপিটের ভয় দেখিয়ে তার ব্যাগে থাকা দুই লাখ টাকা জোর করে ছিনিয়ে নেওয়া চেষ্টা করেন। এই ঘটনার সময় এলাকার লোকজন এগিয়ে আসলে তারা টাকা নিয়ে পালিয়ে যান। স্থানীয় লোকজন তাদেরকে চিনেও ফেলেন।

এ প্রসঙ্গে উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবীর জানান, ছিনতাইয়ের ঘটনায় ছয়জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের হয়েছে। গ্রেপ্তারকৃত তিনজনকে শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।