বিএসএমএমইউতে প্রথম টিকা নিলেন ভিসি অধ্যাপক কনক কান্তি বড়ুয়া

রাজধানীর ৫ হাসপাতালে করোনা টিকা দেওয়ার কাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া দিনের প্রথম টিকা নিয়েছেন। এদিন বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক, নার্স, টেকনিশিয়ানসহ মোট ২০০ জনের টিকা নেওয়ার কথা রয়েছে।

এর আগে বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নার্স রুনু ভেরোনিকা কস্তাকে টিকা দেওয়ার মাধ্যমে করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন।

টিকা নেওয়ার পর উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, টিকা নেওয়াটা আমার সামাজিক, রাষ্ট্রীয় ও ব্যক্তিগত দায়িত্ব। আমাকে দেখে মানুষ আস্থা পাবে, সাহস পাবে। এখানে আজ অনেক লোক জড়ো হয়েছেন। গতকাল পর্যন্ত মানুষের মনে সংশয় ছিল টিকা নেবেন কিনা। এটা কেটে যেতে শুরু করেছে। আমরা এটাই চাই, আমাদের দেখে মানুষ আস্থা পাক। এসময় তিনি টিকা দেওয়ার জন্য অঙ্গীকারনামায় স্বাক্ষর করেন।

বিএসএমএমইউ এর কনভেনশন সেন্টারে টিকা দেওয়া হচ্ছে। এখানে টিকা দেওয়ার আটটি বুথ, পোস্ট কোভিড ওয়েটিং রুম, টিকা নেওয়া ব্যক্তিদের পর্যবেক্ষণের জন্য চিকিৎসকদের দুটি টিম, চারটি এইচডিইউ (হাইডিপেডেন্সি ইউনিট), চারটি বেডসহ আইসিইউ (ইনটেনসিভ কেয়ার) ইউনিট, দুটি অ্যাম্বুলেন্স রাখা হয়েছে।