শাহবাগে জড়ো হতে শুরু করেছে পলিটেকনিক শিক্ষার্থীরা

পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের আন্দোলন
পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের আন্দোলন

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী রাজধানী শাহবাগসহ সারাদেশে একযোগে অবস্থান কর্মসূচি শুরু করতে যাচ্ছে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। আজ সোমবার সকাল ১০টা থেকে এ কর্মসূচি শুরু হওয়ার কথা রয়েছে। ইতিমধ্যে শাহবাগ এলাকায় আন্দোলনকারী শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করেছেন।

কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী ও আন্দোলনের মুখপাত্র মেহেদী হাসান লিমন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আন্দোলনকারী সহযোদ্ধারা নির্দিষ্ট স্থানে জড়ো হচ্ছেন। কিছুক্ষণের মধ্যে কর্মসূচি শুরু হবে। এ কর্মসূচি সারাদেশে একযোগে পালিত হবে।

তিনি বলেন, দীর্ঘদিন থেকে আমাদের এ আন্দোলন ঢাকা, রাজশাহী, রংপুর ও বরিশালসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরে পালিত হয়েছে। ইতিমধ্যে আমরা শিক্ষার্থীদের ব্যাপক পাচ্ছি। কর্তৃপক্ষ নিশ্চিয়ই আমাদের দাবি-দাওয়া গুরুত্বের সঙ্গে বিবেচনা করবেন। আমরা আমাদের দাবি আদায়ে শতভাগ আশাবাদী।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো— সেশনজট নিরসন করা; প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম পর্বের ক্লাস চালু করে শর্ট সিলেবাসে পরীক্ষা নেওয়া; অতিরিক্ত ফি প্রত্যাহার এবং প্রাইভেট পলিটেকনিকে সেমিস্টার ফি অর্ধেক করা এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য আসন বরাদ্দ করা।