নামাজ পড়তে গিয়ে গাড়ি হারালেন চালক, উদ্ধার করল পুলিশ

আটক রুমন আহমদ ও আমির হোসন
আটক রুমন আহমদ ও আমির হোসন

সিলেটের দক্ষিণ সুরমায় মসজিদের সামনে সিএনজি চালিত অটোরিকশা রেখে নামাজ পড়তে প্রবেশ করেছিলেন এক চালক। কিন্তু নামাজ শেষ করে এসে আর গাড়িটি পাননি। ঘটনাটি গত বছরের ১৮ ডিসেম্বর দক্ষিণ সুরমা উপজেলার বেটুয়ারমুখ জামে মসজিদের সামনে ঘটে।

ঘটনার ২৪ দিন পর অবশেষে গত মঙ্গলবার (১২ জানুয়ারি) সেই গাড়ি চুরির মামলার দুই আসামিকে আটক করেছে দক্ষিণ সুরমা থানা পুলিশ। এছাড়া তথ্যের ভিত্তিতে চুরি হয়ে যাওয়া গাড়িটিও উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, গত ১৮ ডিসেম্বর সিএনজি অটোরিকশা চালক দুলাল মিয়া (৪০) দক্ষিণ সুরমা থানাধীন বেটুয়ারমুখ জামে মসজিদের সামনে তার গাড়িটি রেখে জোহরের নামাজ পড়তে মসজিদে প্রবেশ করেন। গাড়িটি নাম্বার প্লেটবিহীন ছিলো। নামাজ পড়ে মসজিদ থেকে বের হয়ে দুলাল আর গাড়িটি পাননি।

এ বিষয়ে দক্ষিণ সুরমা থানায় গাড়ির মালিক মো. শরীফ আলীর (৩০) দায়ের করা অভিযোগের ভিত্তিতে মামলা (নং-০৯) রুজু হয়।

ঘটনার ২৪ দিন পর অবশেষে মঙ্গলবার (১২ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে সিলেট মহানগরীর জালালাবাদ থানাধীন ৮নং কান্দিরগাঁও ইউনিয়নের জাঙ্গাইল পয়েন্টের পাশের আলীম পেইন্টিং ওয়ার্কশপ থেকে সেই সিএনজি অটোরিকশা গাড়িটি উদ্ধার করে পুলিশ।

এসময় রুমন আহমদ (২০) নামের একজনকে আটক করা হয়। রুমন দক্ষিণ সুরমা উপজেলার বেটুয়ারমুখ গ্রামের মো. সালিক আহমদের ছেলে। রুমনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর আলীম পেইন্টিং ওয়ার্কশপের মালিক মো. আমির হোসেন (২২) ওই ঘটনার সঙ্গে জড়িত বলে পুলিশকে জানায়।

এসএমপি দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ মো. মনিরুল ইসলাম জানান, রুমনের দেয়া সেই তথ্যের ভিত্তিতে বুধবার (১৩ জানুয়ারি) সকাল ১০টার দিকে আমির হোসনকেও গ্রেফতার করা হয়েছে। আমির সিলেটের জালালাবাদ থানার পশ্চিম জাঙ্গাইল গ্রামের মৃত জাহাঙ্গীর আলমের ছেলে। আটক রুমন ও আমিরকে আদালতে প্রেরণ করা হয়েছে।