ভিকারুননিসায় ভর্তিতে লটারির তারিখ পরিবর্তন

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের চলতি শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে ভর্তিতে লটারির তারিখ পরিবর্তন করা হয়েছে। পূর্বে ঘোষিত ৮, ৯ ও ১০ জানুয়ারির পরিবর্তে নতুন করে লটারির তারিখ ধার্য করা হয়েছে ১০, ১১ ও ১২ জানুয়ারি। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ কামরুন নাহার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি গণমাধ্যমকে জানান, আগামী ৮, ৯ ও ১০ জানুয়ারি লটারি হবে বলে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তরে প্রথমে চিঠি দেওয়া হয়েছিল। লটারিতে অধিদপ্তরের প্রতিনিধি উপস্থিত থাকার নিয়ম থাকায় একদিন পিছিয়ে ১০, ১১ ও ১২ জানুয়ারি অনুমতি দিয়েছে।

অধ্যক্ষ কামরুন নাহার জানান, রাজধানীর বেইলি রোডের মূল ক্যাম্পাসে লটারি অনুষ্ঠিত হবে। প্রথমদিন বিভিন্ন কোটায় বাছাইকৃত বৈধ শিক্ষার্থীদের লটারি হবে। করোনা পরিস্থিতিতে জনসমাগম এড়াতে জন্য লটারির প্রক্রিয়া নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী প্রতিষ্ঠানের ফেসবুক পেজ (https://www.facebook.com/www.vnsc.edu.bd) ও ইউটিউব চ্যানেলে (https://www.youtube.com/c/ViqarunnisaNoonSchoolCollege) সরাসরি দেখানো হবে।

জানা গেছে, আগামী ১০ জানুয়ারি মূল প্রভাতির সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত, ধানমন্ডি দিবার দুপুর ১টা থেকে বিকেল ৩টা ও বসুন্ধরা প্রভাতির বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা লটারি হবে। ১১ জানুয়ারি ইংরেজি প্রভাতির সাড়ে সকাল ৮টা থেতে সকাল সাড়ে ১০টা, আজিমপুর দিবার বেলা সাড়ে ১১টা থেকে দেড়টা, ধানমন্ডি প্রভাতির আড়াইটা থেকে বিকেল সাড়ে ৪টা এবং বসুন্ধরা দিবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত লটারি হবে।

এছাড়া ১২ জানুয়ারি মূল দিবার সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১২টা, ইংরেজি দিবার দুপুর ১টা থেকে বিকেল ৩টা এবং আজিমপুর প্রভাতির বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত লটারি হবে। লটারি সম্পন্ন হওয়ার পর ফলাফল ওয়েবসাইট ((www.vnsc.edu.bd) ও সংশ্লিষ্ট শাখার নোটিশ বোর্ডে দেওয়া হবে। যেসব প্রার্থী বোন/মুক্তিযোদ্ধা/কাচমেন্ট (সেবা অঞ্চল) কোটায় প্রাথমিক বাছাইয়ে সুযোগ পাবে তারা সাধারণ কোটায়ও অংশ নিতে পারবে।