নির্বাচনী প্রচারণায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ

সংঘর্ষের ঘটনায় আহত কয়েকজন

বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার দক্ষিণ উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রচারণা চালাতে গিয়ে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল হালিম চৌধুরী মিলন ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রুমা বেগমের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

আজ শুক্রবার (৪ ডিসেম্বর) রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন সমর্থক আহত হয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে গিয়ে ৪৬ রাউন্ড গুলি করেছে পুলিশ। এ সংঘর্ষ থামাতে গিয় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত পুলিশ সদস‌্যদের মধ্যে একজনের নাম রাজিব। বাকি দুজনের নাম তাৎক্ষণিক জানা যায়নি।

স্থানীয়রা প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দক্ষিণ উলানিয়ার লালগঞ্জ বাজার এলাকায় আওয়ামী সমর্থিত ও বিদ্রোহী প্রার্থীদের সমর্থকরা প্রচারণা চালাতে গেলে সংর্ঘর্ষের সূত্রপাত হয়। খবর পেয়ে মেহেন্দীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেন। এজন্য তারা ৪৬ রাউন্ড গুলি ছুড়তে বাধ্য হন।

এ বিষয়ে বরিশাল জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। পরবর্তীতে কেউ যেন এমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।